Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ০১ অগ্রহায়ণ ১৪২৫, ০৬ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
শিরোনাম

বিদেশি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদলের সাথে সিইউএসটির ভিসির সভা অনুষ্ঠিত

প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

গত ২১ ফেব্রুয়ারি ২০১৬ সরকারের অনুমোদন পাওয়া মানবসম্পদ উন্নয়নে বিশেষায়িত বিশ্ববিদ্যালয় সেন্ট্রাল ইউনিভার্সিটি অব সাইন্স অ্যান্ড টেকনোলজি (সিইউএসটি) একটি মানসম্পন্ন কারিগরি বিশ্ববিদ্যালয় হিসেবে ইতোমধ্যে বেশ কিছু ব্যতিক্রমী ও কার্যকরী উদ্যোগ হাতে নিয়েছে। সুন্দর যাত্রার শক্ত ভিত্তি তৈরির লক্ষ্যে সিইউএসটি মূলত ক্যাম্পাস উন্নয়ন, ল্যাব উন্নয়ন ও কোর্স কারিকুলাম উন্নয়নে দেশি-বিদেশি অভিজ্ঞতাকে কাজে লাগানোর উদ্দেশ্যে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাথে সহযোগিতামূলক সভা করছে। এ জন্য অনুমোদন প্রাপ্তির পরপরই বিশ্ববিদ্যালয় ব্যবস্থাপনার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের ছয় সদস্যের একটি দল বহির্বিশ্বে মানসম্পন্ন ছয়টি বিশ্ববিদ্যালয় পরিদর্শনে যান।
সিইউএসটির ভিসি প্রফেসর ড. গাজী মাহাবুবুল আলম, এফআরএসএসহ সবাই বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাথে সম্পর্কোন্নয়ন ও দ্বিপাক্ষিক সমঝোতার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। এর ফলে মাত্র ক’মাসে সিইউএসটি বিভিন্ন দেশের ১৪টি বিশ্ববিদ্যালয়ের সাথে দ্বিপাক্ষিক বৈঠক করেছে যেগুলোর প্রায় প্রতিটিই সিইউএসটির সাথে গঙট বা গঙঅ করতে আগ্রহ প্রকাশ করেছে। গত ২-৫ নভেম্বর মালয়েশিয়া ও যুক্তরাজ্যে অনুষ্ঠিত ইন্টারন্যাশনাল কনফারেন্সে সুইজারল্যান্ডের ইউনিভার্সিটি অব এপ্লায়েড সাইন্স অ্যান্ড আর্টস-এর স্কুল অব বিজনেস- ইনস্টিটিউট অব ম্যানেজমেন্টের প্রতিনিধিদলের সাথে ও জাপানের সিবা ইউনিভার্সিটি অব কমার্সের (সিইউসি) ‘গ্র্যাজুয়েট স্কুল অ্যান্ড একাডেমিক এফেয়ার্স’-এর ভাইস প্রেসিডেন্ট প্রফেসর মিয়োকি আসোর নেতৃত্বাধীন প্রতিনিধিদলের সাথে এবং ইন্দোনেশিয়ার বাংদুং ইনস্টিটিউট অব টেকনোলজির (আইটিবি) ‘বিজনেস অ্যান্ড ম্যানেজমেন্ট স্কুল’-এর ডিন প্রফেসর ড. সুদার্সো কাদেরি উইরিওনোর সাথে সিইউএসটির ভিসি প্রফেসর ডঃ গাজী মাহাবুবুল আলমের আলোচনায় সবাই দ্বিপাক্ষিক সমঝোতা স্মারক স্বাক্ষরের ব্যাপারে আগ্রহ প্রকাশ করেন ও সহযোগিতার আশ্বাস দেন। ওয়েবসাইট : িি.িপঁংঃ.বফঁ.নফ ষ তারিন তাসমি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।