Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আমেরিকায় ট্রাম্পের মতো এক বদ প্রেসিডেন্ট এসে দুনিয়া ধ্বংস করবেন

ষোড়শ শতকের জগদ্বিখ্যাত ফরাসি জ্যোতিষী নসট্রাডামাসের ভবিষ্যদ্বাণী

প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : যুক্তরাষ্ট্রে ট্রাম্পের মতো এক বদ প্রেসিডেন্ট ক্ষমতাসীন হওয়ার পূর্বাভাস দিয়েছিলেন ১৬ শতকের এক বিখ্যাত ফরাসি জ্যোতিষী ও দার্শনিক, যার নাম নসট্রাডামাস। তিনি ১৬ শতকেই পূর্বাভাস দিয়েছেন এ বিষয়ে। তিনি বলেছেন, আমেরিকায় এক প্রেসিডেন্ট এসে মারাত্মক যুদ্ধ বাধাবেন এবং পৃথিবীকে ধ্বংস করবেন। এর আগে হিটলারের সম্পর্কেও তার ভবিষ্যদ্বাণী রয়েছে বলে জানা গিয়েছিল। এছাড়া নাইন ইলেভেনের ঘটনাও অনেকেই তার ভবিষ্যদ্বাণীতে খুঁজে পান। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে মিরর।

নসট্রাডামাস ইতিহাসের গুরুত্বপূর্ণ ভবিষ্যদ্বাণীকারীদের একজন ছিলেন। সাম্প্রতিককালে ইংরেজি অধ্যয়নশীলদের একজন পিটার লামাসুরিয়া। তিনি নসট্রাদামাসকে প্রাচীন খ্রিস্টান ভবিষ্যদ্বাণীকারীদের একজন হিসাবে বর্ণনা করেছেন। তার কিছু ভবিষ্যদ্বাণীসমূহ ছিল আমাদের এই সময় কালের। আর এ ভবিষ্যদ্বাণীতেই রয়েছে ডোনাল্ড ট্রাম্পের কথা। নসট্রাদামাস ছিলেন একজন ফরাসি ভবিষ্যদ্বক্তা, জ্যোতিষী, লেখক এবং ওষুধ প্রস্তুতকারক ও চিকিৎসা সামগ্রী বিক্রেতা। তিনি তাঁর লিখিত ভবিষ্যদ্বাণীসমূহ প্রকাশনা করে বিশ্বব্যাপী বিখ্যাত হয়ে উঠেন। নসট্রাডামাস বেশি পরিচিতি পান তার দ্য প্রফাসিস নামক বইয়ের জন্য, যা ১৫৫৫ সালে প্রথম সংস্করণ করা হয়। এই বই প্রকাশের পরে, যা তার মৃত্যুর পরে খুব কমই ছাপানো হয়েছে, নসট্রাডামাস সংবাদপত্রের দৃষ্টি আকর্ষণ করেন। বিশ্বের অনেক উল্লেখযোগ্য ঘটনার ভবিষ্যদ্বাণীর জন্য তিনি বিখ্যাত হয়ে ওঠেন। ট্রাম্প সম্পর্কে ভবিষ্যদ্বাণী প্রসঙ্গে নসট্রাডামাসের ভবিষ্যদ্বাণীতে ট্রাম্পের সঙ্গে মিল রয়েছে এমন একজন মার্কিন প্রেসিডেন্টের কথা আছে বলেই মনে করছেন অনেক বিশ্লেষক। তারা এই জ্যোতিষীর দেয়া পূর্বাভাস বিশ্লেষণ করে বলছেন, ট্রাম্প এসে মারাত্মক যুদ্ধ বাধাবেন এবং পৃথিবীকে ধ্বংস করবেন, এমন কথাই বলেছেন নসট্রাদামুস।
যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হয়েছেন ডোনাল্ড ট্রাম্প। নসট্রাডামাস তার বর্ণনায় ট্রাম্পকে দারুণ লজ্জাহীন এবং উদ্ধত ঝগড়াটে ব্যক্তি হিসেবে তুলে ধরেছেন। তিনি বলেছেন, সে লজ্জাহীন ব্যক্তি সরকারপ্রধান নির্বাচিত হবেন। তিনি স্থ’ূল তর্ক করবেন। এতে সেতুবন্ধন ভেঙে যাবে। শহরে ভীতি ছড়িয়ে পড়বে। এছাড়া নসট্রাডামাসের পূর্বাভাসে রয়েছে মারাত্মক সংঘাতের কথা, যা তৃতীয় বিশ্বযুদ্ধেরই ইঙ্গিত বলে মনে করছেন অনেকে। মিরর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমেরিকায় ট্রাম্পের মতো এক বদ প্রেসিডেন্ট এসে দুনিয়া ধ্বংস করবেন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ