Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

ফ্রিজ থেকে কুকুর-বিড়াল-সাপসহ ১৮৩টি প্রাণী উদ্ধার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২২, ১০:২৭ এএম

জীবিত কুকুর, বিড়াল, পাখি ও সাপসহ ১৮৩টি প্রাণী গ্যারেজের ফ্রিজ থেকে পাওয়া যাওয়ায় যুক্তরাষ্ট্রের অ্যারিজোনা থেকে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে এমনটি বলা হয়েছে।
গ্রেফতার হওয়া ব্যক্তি ৪৩ বছর বয়সী মাইকেল প্যাট্রিক টারল্যান্ড পুলিশের কাছে স্বীকার করেছেন, কিছু প্রাণীকে জীবিত থাকা অবস্থায়ই ডিপ ফ্রিজে ভরে রেখেছিলেন তিনি। মোহাভে কাউন্টি শেরিফের অফিস একথা জানিয়েছে। প্যাট্রিক টারল্যান্ড কেন এ কাজ করেছেন তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। তার বিরুদ্ধে পশুর ওপর নিষ্ঠুরতার ৯৪টি অভিযোগ আনা হয়েছে।
দ্য মোহাভে কাউন্টি শেরিফের কার্যালয়ের পক্ষ থেকে জানানো হয়, মাইকেল প্যাট্রিক টারল্যান্ড নামের ওই ব্যক্তির ফ্রিজ থেকে কিছু প্রাণীকে জীবিত উদ্ধার করা হয়েছে। তাঁর বিরুদ্ধে পশুর প্রতি নিষ্ঠুর আচরণের জন্য একাধিক মামলা করা হয়েছে।
শেরিফের মুখপাত্র অনিতা মরটেনসেন বলেন, ফ্রিজের ছবিগুলো ঘৃণ্য এবং হৃদয় বিদারক। পশুপ্রেমী হিসেবে আমি তাদের দিকে তাকিয়ে কাঁদছিলাম।
এদিকে এই ঘটনার পর টারল্যান্ডের স্ত্রী ব্রুকলিন বেককে খুঁজছে পুলিশ।
এক এলাকাবাসীর কাছ থেকে পুলিশ একটি তথ্য পাওয়ার পরে টারল্যান্ডকে গ্রেপ্তার করা হয়। ওই ব্যক্তি পুলিশকে বলেছিলেন, তিনি বংশবৃদ্ধির জন্য কিছু সাপ টারল্যান্ডের কাছে রেখেছিলেন। কিন্তু কয়েক মাস পরে তিনি লাপাত্তা হয়ে যান এবং তিনি আর সাপগুলো ফিরে পাননি।
মহিলাটি পুলিশকে বলেছেন, টারল্যান্ড এবং তার স্ত্রী বাড়িটি থেকে চলে যাওয়ার পরে ওই সম্পত্তির মালিক তার সঙ্গে যোগাযোগ করেন।
তিনি বলেন, মালিক ফ্ল্যাটটি পরিষ্কার করতে গিয়ে গ্যারেজে অনেক মৃত প্রাণী ভর্তি একটি ডিপ ফ্রিজ পান। এর মধ্যে তার রেখে যাওয়া কিছু সাপও ছিল।
পুলিশ বলেছে, হিমায়িত প্রাণীগুলোর মধ্যে আরো ছিল কচ্ছপ, টিকটিকি, পাখি, ইঁদুর ও খরগোশ।
দশ দিন পরে পুলিশ টারল্যান্ডের বাড়িটিতে ফিরে আসার খবর পেয়ে গিয়ে তাকে গ্রেপ্তার করে। সূত্র: বিবিসি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্রের অ্যারিজোনা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ