Inqilab Logo

বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪

আট সপ্তাহের মধ্যে পাকিস্তানে নির্বাচন : সাবেক তথ্যমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২২, ১০:৫৮ এএম

পাকিস্তানে ইমরান খান প্রধানমন্ত্রীর পদ হারানোর পর নতুন প্রধানমন্ত্রী হয়েছেন শাহবাজ শরিফ। কিন্তু দেশটিতে রাজনৈতিক সংকটের এখনই নিরসন হচ্ছে না। বরং সংকট আরো বাড়তে পারে। কারণ সাবেক তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী বলেছেন, আগামী আট সপ্তাহের মধ্যেই পাকিস্তানে নির্বাচন অনুষ্ঠিত হবে। টেলিভিশন চ্যানেল ডব্লিউআইওএন’কে দেওয়া এক সাক্ষাতকারে তিনি এ কথা বলেছেন।

তিনি বলেন, ইমরান খান একজন ক্যারিসম্যাটিক লিডার। জনগণ তার পেছনে আছে। আমরা একটি নিরব বিপ্লবের দিকে এগোচ্ছি। আমরা নির্বাচন দিতে বলছি। আমরা নিশ্চিত করছি, পাকিস্তানে নির্বাচন হবে। এটা শাহবাজ শরিফের সরকারের ওপর নির্ভর করছে যে, তারা কতটা ক্ষয়ক্ষতি চায়। আমি মনে করি, আগামী আট সপ্তাহের মধ্যে নির্বাচন হবে। এই সরকার টিকবে না। খবর বিবিসি ও জিও নিউজের
ইতিমধ্যে জাতীয় পরিষদের স্পিকারের কাছে ইমরান খানের পিটিআই দলের ১২৩ জন আইনপ্রণেতা পদত্যাগপত্র দিয়েছেন। তাদের মধ্যে ফাওয়াদ চৌধুরীও রয়েছেন। তিনি বলেন, বিদেশের পুতুল সরকারকে আমরা বৈধতা দেব না বলেই এই পদত্যাগের সিদ্ধান্ত হয়েছে।
পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ও দেশটির সদ্য বিদায়ী প্রধানমন্ত্রী ইমরান খান তার দলের সংসদ সদস্যদের দলত্যাগের বিষয়ে গত বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন। এই এমপিরা যাতে ভবিষ্যতে নির্বাচনে অংশ নিতে না পারেন, সে বিষয়ে সর্বোচ্চ আদালতের পদক্ষেপ চেয়েছেন ইমরান খান
এদিকে ইমরান খানের সাবেক স্ত্রী জেমিমা পাকিস্তানের রাজনীতি নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া প্রকাশ করেছেন। লন্ডনে তার বাড়ির সামনে পাকিস্তান মুসলিম লীগের (এন) একদল সমর্থক বিক্ষোভের ডাক দেওয়ায় তিনি বলেন, পাকিস্তান মনে হয় সেই পুরনো ৯০ দশকের রাজনীতির যুগে ফিরেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ