Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

কুষ্টিয়ায় ওসিসহ তিন পুলিশের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

ক্রসফায়ারে হত্যা মামলায়

প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার : কুষ্টিয়ায় এক কৃষককে বাড়ি থেকে ধরে নিয়ে গিয়ে সন্ত্রাসী বানিয়ে ক্রসফায়ারে হত্যার অপরাধে ওসিসহ তিন পুলিশ সদস্যের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।
কুষ্টিয়ার ইবি থানার কৃষক দাউদ হোসেন হত্যা মামলায় রোববার জেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মিজানুর রহমান এ গ্রেফতারি পরোয়ানা জারি করেন। পরোয়ানা জারিকৃত তিন পুলিশ সদস্য হচ্ছেন কুষ্টিয়ার ইসলামী বিশ^বিদ্যালয় থানার তৎকালীন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন, এস আই রবিউল ইসলাম ও কনস্টেবল ফারুক হোসেন।
আদালত সূত্র জানায়, ২০০৭ সালের ১৯ জানুয়ারি কৃষক দাউদ হোসেনকে তার নামে মামলা আছে বলে নিজ বাড়ি থেকে এই তিন পুলিশ সদস্য ধরে নিয়ে আসে। ক্রসফায়ারে হত্যা করার ভয় দেখিয়ে তার কাছে মোটা অংকের টাকা দাবি করে। পরিবার টাকা দিতে অস্বীকৃতি জানালে পরদিন ২০ জানুয়ারি কৃষক দাউদ হোসেনকে সন্ত্রাসী বানিয়ে ক্রসফায়ারে হত্যা করে ইবি থানা পুলিশ।
এ হত্যাকা-ের ঘটনায় ইসলামী বিশ^বিদ্যালয় থানা পুলিশ আদালতে এফআরটি দাখিল করে। নিহত দাউদ হোসেনের স্ত্রী রোমেছা খাতুন বাদী হয়ে পুলিশের দেয়া এফআরটির বিরুদ্ধে নারাজি পিটিশন দাখিল করেন। পরবর্তীতে নিহত দাউদ হোসেনের স্ত্রী রোমেছা খাতুন আদালতে ওসিসহ তিন পুলিশ সদস্যের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। জুডিশিয়ালসহ তিন দফা তদন্ত শেষে সিআর ৯৬/১৬ নং মামলা হিসেবে বিচার কার্যক্রম শুরু হলে আদালত রোববার ওসিসহ তিন পুলিশ সদস্যের বিরুদ্ধে এই গ্রেফতারি পরোয়ানা জারি করেন।



 

Show all comments
  • Hira ১২ অক্টোবর, ২০১৭, ৪:৫৯ পিএম says : 0
    There is limitation of evil works if any person agree he or she is human being. But there is no limitation for Shaitan. Law and order should given to the person who is trustworthy and can maintains its honour. If no, they should remove from the post and bring into real justice for its misuse.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুষ্টিয়ায় ওসিসহ তিন পুলিশের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা
আরও পড়ুন