Inqilab Logo

ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৫ কার্তিক ১৪২৬, ২১ সফর ১৪৪১ হিজরী

নারায়ণগঞ্জ সিটি নির্বাচনের তফসিল ঘোষণা হচ্ছে আজ

প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা হতে যাচ্ছে আজ সোমবার। আগামী ২২ থেকে ২৪ ডিসেম্বরের মধ্যে এ সিটি কর্পোরেশনের ভোট গ্রহণ হতে পারে। আগামী ২২ ডিসেম্বরই ভোট গ্রহণের সম্ভাবনা তারিখ নির্ধারণ করে স্থানীয় সরকার বিভাগে প্রজ্ঞাপন জারির জন্য চিঠি দেয়া হয়েছে বলে নির্বাচন কমিশন সূত্রে এ তথ্য জানা গেছে।
নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নির্বাচনের মধ্য দিয়ে দেশে প্রথমবারের মতো দলীয় প্রতীকে সিটি কর্পোরেশন নির্বাচন হতে যাচ্ছে। ইতোমধ্যে তিনি জেলা পরিষদ নির্বাচন বিধিমালা, সিটি কর্পোরেশন নির্বাচন বিধিমালা, উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালা আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক স্বাক্ষর করছেন বলে জানানো হয়েছে।
নির্বাচন কমিশন সচিব মোহাম্মদ আব্দুল্লাহ এ প্রসঙ্গে ইনকিলাবকে বলেন, সোমবার তফসিল ঘোষণার সম্ভাবনা রয়েছে। ডিসেম্বরের চতুর্থ সপ্তাহের শুরুর দিকে ভোট গ্রহণ হবে। আইন অনুযায়ী ২৬ ডিসেম্বরের আগেই এই সিটিতে ভোট হতে হবে। সে হিসাবে ভোট গ্রহণের দিনক্ষণ ঠিক করা হয়েছে।
এর আগে দলীয় প্রতীকে নির্বাচন অনুষ্ঠানের লক্ষে গত বছরের শেষ দিকে সিটি কর্পোরেশনসহ স্থানীয় সরকারের চারটি প্রতিষ্ঠানের নির্বাচনী আইন সংশোধন করে সরকার। সংশোধিত আইন অনুযায়ী, ইতোমধ্যেই পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।
উল্লেখ্য, এর আগে ২০১১ সালের ৩০ অক্টোবর নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচিতে সেলিনা হায়াৎ আইভী মেয়র নির্বাচিত হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন