Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশের গণতান্ত্রিক ভবিষ্যৎ নিশ্চিতে সরকার পরিবর্তন জরুরি-সাইফুল হক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২২, ১২:০০ এএম

বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, দেশের গণতান্ত্রিক ভবিষ্যৎ নিশ্চিত করতে সরকার পরিবর্তনের পাশাপাশি চলমান স্বৈরতান্ত্রিক ব্যবস্থার মূলোৎপাটন করা জরুরি। সেগুনবাগিচায় সংহতি মিলনায়তনে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় রাজনৈতিক কর্মশালায় গতকাল তিনি একথা বলেন।
সাইফুল হক বলেন, বিদ্যমান অগণতান্ত্রিক সাংবিধানিক ও রাজনৈতিক ব্যবস্থার পরিবর্তন ছাড়া দেশে ন্যূনতম গণতান্ত্রিক ও জবাবদিহিমূলক দায়বদ্ধ রাজনৈতিক বিধিব্যবস্থা প্রতিষ্ঠিত করা যাবে না।
তিনি বলেন, ৭১ এর সশস্ত্র মুক্তিযুদ্ধের পর যে রাষ্ট্রের গণতান্ত্রিক ও মানবিক হবার দায় ছিল গত পঞ্চাশ বছরে সেই রাষ্ট্রকে দমনমূলক বলপ্রয়োগের প্রতিষ্ঠানে পরিণত করে জনগণের বিরুদ্ধে দাঁড় করানো হয়েছে। রাষ্ট্রীয় বাহিনী ও প্রতিষ্ঠানসমূহকে জনবান্ধব করার পরিবর্তে জননিপীড়ন আর জনভোগান্তির প্রতিষ্ঠানে পরিণত করা হয়েছে।
পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য বহ্নিশিখা জামালীর সভাপতিত্বে রাজনৈতিক কর্মশালায় বক্তব্য রাখেন রাজনৈতিক পরিষদের সদস্য আকবর খান, আবু হাসান টিপু, আনছার আলী দুলাল, কেন্দ্রীয় সদস্য রাশিদা বেগম, সিকদার হারুন রশীদ মাহমুদ, ইফতেখার আহমেদ বাবু প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দেশের গণতান্ত্রিক ভবিষ্যৎ নিশ্চিতে সরকার পরিবর্তন জরুরি-সাইফুল হক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ