Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিভক্তির কারণেই সাংবাদিক হত্যার বিচার হয় না

প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (একাংশ-বিএফইউজে) মহাসচিব ওমর ফারুক বলেছেন, ‘সকল খুনের বিচার হয়। কিন্তু দেশে সাংবাদিক হত্যার বিচার হয় না। নিজেদের মধ্যে বিভক্তির কারণে বিচার আদায় করতে পারছি না।’ ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) গোলটেবিল মিলনায়তনে গতকাল (রোববার) এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
সাংবাদিক দম্পত্তি সাগর-রুনী খুনের চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে ‘চাকরি ও জীবনের নিরাপত্তাহীনতায় সাংবাদিকরা : অনিশ্চয়তায় সাংবাদিকদের পরিবার’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে দ্য ইকোনমি টুডে ডট নিউজ।
নিজেদের স্বার্থ রক্ষায় সকল সাংবাদিকদের এক হওয়ার আহŸান জানিয়ে ওমর ফারুক বলেন, ‘স্বাধীন বাংলাদেশে সাংবাদিকদের হত্যার বিচার হয় না, তা হতে পারে না। আমরা এক হতে না পারলে সামনে আরও বিপদ আছে।’
আলোচনা সভায় মূলপ্রবন্ধ পাঠ করেন দ্য ইকোনোমি টুডে ডট নিউজের প্রধান সম্পাদক রহমান মুস্তাফিজ। এ আরো বক্তব্য দেন, ঢাকা সাব এডিটরস কাউন্সিলের সভাপতি নাছিমা আক্তার সোমা, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাবেক সাধারণ সম্পাদক শাবান মাহমুদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিভক্তির কারণেই সাংবাদিক হত্যার বিচার হয় না
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ