Inqilab Logo

শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

শেষ পর্যন্ত ভোট হচ্ছে না বক্সিংয়ে

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২২, ৮:৪৮ পিএম

শুরুতে প্রতিদ্বন্দ্বিতার আভাস পাওয়া গেলেও শেষ পর্যন্ত ভোট হচ্ছে বাংলাদেশ বক্সিং ফেডারেশনের নির্বাচনে। নির্বাচন কমিশনে একটি মাত্র প্যানেল জমা পড়ায় আর ভোটের প্রয়োজন পড়ছে না। সর্বশেষ নির্বাচিত কমিটির সাধারণ সম্পাদক সৈয়দ মাজহারুল ইসলাম তুহিনের নেতৃত্বাধীন প্যানেলই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার অপেক্ষায় রয়েছে। রোববার সকালে জাতীয় ক্রীড়া পরিষদে (এনএসসি) ২৪টি পদে মনোনয়নপত্র জমা দিয়েছে তুহিনের প্যানেল। বক্সিং ফেডারশেনের নির্বাচনে বিক্রি হওয়া ৩২টি মনোনয়নপত্রের মধ্যে সবগুলোই ছিল তুহিন প্যানেলের। ফলে জমা হওয়া ২৪টি মনোনয়নপত্রের বাইরে আর কোনো মনোনয়নপত্র জমা পড়েনি। মনোনয়নপত্র কেউ প্রত্যাহার না করলে এনএসসি নির্দিষ্ট সময়ের পর তুহিন প্যানেলের সবাইকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করবে।

নির্বাচনে সহ-সভাপতি পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন সর্দার সেলিম আহমেদ, নিজাম উদ্দিন চৌধুরী পারভেজ, এসএম মোয়াজ্জেম রশিদী দোজা ও সৈয়দা তসলিমা আক্তার। দ্বিতীয় মেয়াদে সাধারণ সম্পাদক পদে প্রার্থীতা চূড়ান্ত করেন সৈয়দ মাজহারুল ইসলাম তুহিন। যুগ্ম সম্পাদক পদে মোতালেব এবং ওমর ফারুক, কোষাধ্যক্ষ পদে আশরাফুর রহমান কাজল এবং সদস্য পদে মনোনয়নপত্র জমা দেন সৈয়দ মহিউদ্দিন আহমেদ, মিনহাজ উদ্দিন, জহির উদ্দিন চৌধুরি, কাজী শাহাদাৎ হোসেন, আব্দুল হাই মামুন, শফিউল আজম, আদনান হারুন, জুলফিকার আলী, আব্দুল হান্নান, হান্নান চৌধুরি বাবু, নাজিরুল্লা পাটোয়ারী, সফিকুল ইসলাম, আক্তারুজ্জামান আউয়াল, সুমন দে, দিলীপ কুমার রায় ও সেলিম মিয়া। আগামী ২১ এপ্রিল চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশের পর ২৬ এপ্রিল বক্সিং ফেডারেশন নির্বাচনের প্রাথমিক ফলাফল ঘোষণা করা হবে।

দ্বিতীয় মেয়াদে ফেডারেশনের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়ে দেশের বক্সিংয়ের মান উন্নয়নে কাজ করতে চান তুহিন। এ প্রসঙ্গে রোববার তিনি বলেন, ‘গত মেয়াদের চার বছরের মধ্যে করোনাভাইরাসের জন্য দুই বছরের বেশি সময় কেটে গেছে। তবে গত মেয়াদের অভিজ্ঞতা নিয়ে সামনের মেয়াদে দেশের বক্সিংয়ের মান উন্নয়নে ভালো কিছু করতে চাই। বিশেষ করে প্রশিক্ষণের উপর জোর দেব আমরা। আসন্ন বার্মিংহাম কমনওয়েলথ গেমসের জন্য যে ক্যাম্প চলছে, সেটা এসএ গেমস পর্যন্ত চালিয়ে নেয়ার চেষ্টা করবো। আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশ বক্সিংয়ের সাফল্য আনতে চাই।’

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বক্সিং

১১ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন