Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

জাবির সাময়িক ভিসি হলেন নূরুল আলম

জাবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২২, ১২:০১ এএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ভিসি পদে সাময়িকভাবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (শিক্ষা) ও পদার্থ বিজ্ঞান বিভাগের প্রফেসর মো. নূরুল আলম। গতকাল রোববার শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব মো. মাসুম আহমেদ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, প্রেসিডেন্ট ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আইন ১৯৭৩ এর ১১ (২) ধারা অনুসারে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি ও পদার্থ বিজ্ঞানের প্রফেসর মো. নূরুল আলমকে উক্ত বিশ্ববিদ্যালয়ের ভিসি পদে সাময়িকভাবে দায়িত্ব প্রদান করা হলো। এতে আরো বলা হয়, প্রেসিডেন্ট ও চ্যান্সেলর প্রয়োজনে যে কোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন। ভিসি পদে প্রফেসর মো. নূরুল আলম তার বর্তমান পদের সমপরিমাণ বেতন ভাতা পাবেন। পাশাপাশি ভিসি পদের সকল সুবিধা ভোগ করবেন। এছাড়া বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে তাকে সার্বক্ষণিক বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করতে হবে।

ভিসির দায়িত্ব পেয়ে প্রফেসর মো. নূরুল আলম বলেন, বিশ্ববিদ্যালয়কে সুষ্ঠুভাবে পরিচালনার জন্য সকলের সহযোগিতা নিয়ে একসঙ্গে কাজ করবো।

এর আগে, ২০১৮ সালের ১৪ আগস্ট প্রফেসর নূরুল আলমকে প্রো-ভিসি হিসেবে ৪ বছরের জন্য নিয়োগ দেন প্রেসিডেন্ট ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আবদুল হামিদ। পরে চলতি বছরের গত ১ মার্চ প্রফেসর মো. নূরুল আলমকে ভিসি রুটিন দায়িত্বে নিয়োগ দেয়া হয়। প্রফেসর মো. নূরুল আলম ১৯৫৭ সালে ঢাকা জেলার ধামরাই থানায় জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বোর্ড থেকে মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক পাস করেন।

পরে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে ১৯৭৬ সালে স্নাতক ও ১৯৭৭ সালে স্নাতকোত্তর সম্পন্ন করেন। ১৯৮২ সালে তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হিসেবে যোগদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাবির সাময়িক ভিসি হলেন নূরুল আলম
আরও পড়ুন