Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাফিয়াদের করা এই নির্বাচন আমরা মানি না: ইমরান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২২, ৯:৩৯ এএম

পাকিস্তান তেহরিক-ই ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ও পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান পাঞ্জাব পার্লামেন্টে ঘটে যাওয়া সহিংসতা এবং হট্টগোলের নিন্দা জানিয়েছেন। রোববার নিজের টুইটার অ্যাকাউন্টে এক পোস্টের মাধ্যমে এ নিন্দা জানান। খবর জিও টিভির।

তিনি বলেন, এ ধরনের কর্মকাণ্ড গণতন্ত্র এবং সংবিধানের নির্ধারিত নিয়মের পরিপন্থি। এর আগে শনিবার পাঞ্জাবের মুখ্যমন্ত্রী নির্বাচনকে কেন্দ্র করে পার্লামেন্টে হট্টগোল ও লোটা ছোড়াছুড়ির ঘটনা ঘটে।
টুইটারে ইমরান খান লিখেন, পাঞ্জাবের পার্লামেন্টে যা ঘটেছে তা নিন্দনীয় এবং গণতন্ত্রের সমস্ত নিয়ম ও সংবিধানের বিধানের পরিপন্থি। ওই নির্বাচন পরিচালনা করার জন্য চেয়ারে কেউ ছিল না, যা সব নিয়মের লঙ্ঘন। মাফিয়াদের করা এই নির্বাচন আমরা প্রত্যাখ্যান করি।
প্রসঙ্গত, শনিবার পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর নির্বাচনকে কেন্দ্র করে পিটিআই আইনপ্রণেতারা ক্ষুব্ধ হয় এবং দলত্যাগী ডেপুটি স্পিকারকে উদ্দেশ করে লোটা ছুড়ে। পরে ডেপুটি স্পিকার পার্লামেন্ট ছেড়ে চলে যান। পরে অনুষ্ঠিত নির্বাচনে পাকিস্তান মুসলিম লীগ (নওয়াজ) থেকে মুখ্যমন্ত্রী নির্বাচিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইমরান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ