Inqilab Logo

সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯, ২৬ যিলক্বদ ১৪৪৩ হিজরী

নতুন করে লকডাউনের পর সাংহাইয়ে কোভিডে ৩ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২২, ১:০৬ পিএম

লকডাউনের কড়াকড়িতেও বাগে আনা যাচ্ছে না করোনা সংক্রমণ। সাংহাইয়ে রবিবার এক দিনে করোনা আক্রান্ত হয়েছেন ২২ হাজার মানুষ। এর মধ্যে করোনায় মৃত্যুর খবর দিল সাংহাই প্রশাসন। নতুন করে লকডাউন ঘোষণার পর এক দিনে তিন জনের মৃত্যু হল সেখানে।

বিশেষজ্ঞরা বলছেন, ওমিক্রন ও ডেল্টা রূপে সংক্রামিতের সংখ্যা বাড়লেও মৃত্যুহার অপেক্ষাকৃত কম। তবে সাংহাইয়ে করোনা আক্রান্তের সংখ্যা যে ভাবে বাড়ছে, তা রীতিমতো উদ্বেগজনক। সাংহাই প্রশাসন জানাচ্ছে, ১০ দিনের নবজাতক থেকে ১০০ বছর বয়সি বৃদ্ধ, ওমিক্রন থেকে কেউই রক্ষা পাচ্ছেন না।

গত মার্চে উত্তর-পূর্বাঞ্চলীয় জিলিন প্রদেশে দু’জনের করোনায় মৃত্যুর খবর পাওয়া গিয়েছিল। এর কিছু দিনের মধ্যে কড়া লকডাউনের পথে হাঁটে প্রশাসন। তার পর এই প্রথম এক সঙ্গে তিন জনের মৃত্যুর খবর দিল প্রশাসন। জানা গিয়েছে, মৃতদের বয়স ৮৯ থেকে ৯১ বছরের মধ্যে।

এই পরিস্থিতিতে কড়া লকডাউন জারি রাখছে সাংহাই প্রশাসন। অন্য দিকে, বেশ কিছু আবাসনকে ‘সেফ হোম’ করা নিয়ে আমজনতার ক্ষোভও বাড়ছে। আড়াই কোটি সাংহাইবাসীর পর্যায়ক্রমে করোনা পরীক্ষা করছে প্রশাসন। তবু সংক্রমণে লাগাম টানা যাচ্ছে না। সূত্র: রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ