Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ মুহাররম ১৪৪১ হিজরী
শিরোনাম

চট্টগ্রাম মহানগরীতে অবৈধ রিকশা চলাচল করতে পারবে না- আ জ ম নাছির উদ্দীন

প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন যানজট নিরসনে অনিবন্ধিত সকল রিকশার উপর জরিপ পরিচালনা করে কার্যকর পদক্ষেপ গ্রহণে সংশ্লিষ্ট বিভাগকে নির্দেশনা প্রদান করে বলেছেন, চট্টগ্রাম মহানগরীতে অবৈধ কোনো রিকশা চলাচল করতে পারবে না। পুলিশ প্রশাসনের পাশাপাশি এক্ষেত্রে সিটি কর্পোরেশন যথাযথ ভূমিকা পালন করবে। গতকাল (রোববার) কর্পোরেশনের অর্থ ও সংস্থাপন, পরিবেশ উন্নয়ন, দুর্যোগ ব্যবস্থাপনা, আইন-শৃঙ্খলা, নারী ও শিশু, নগর পরিকল্পনা ও উন্নয়ন, দারিদ্র্য হ্রাসকরণ ও বস্তি উন্নয়নবিষয়ক নগর ভবনের সম্মেলন কক্ষে ৭টি স্থায়ী কমিটির সভায় মেয়র একথা বলেন।
স্থায়ী কমিটিসমূহের সভাপতি যথাক্রমে কাউন্সিলর শফিউল আলম, নাজমুল হক ডিউক, মোহাম্মদ সাইফুদ্দিন খালেদ, মো. আবুল হাশেম, এম আশরাফুল আলম, এইচ এম সোহেল, সংশ্লিষ্ট স্থায়ী কমিটিসমূহের সদস্য সচিব মোহাম্মদ আবুল হোসেন, মিসেস নাজিয়া শিরিন, ডা. মোহাম্মদ আলী, সনজীদা শরমিন, স্থপতি এ কে এম রেজাউল করিমসহ কমিটির সকল সদস্য ও সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
স্থায়ী কমিটির সভায় আলোচ্য সূচির উপর আলোচনা ও সিদ্ধান্ত গৃহীত হয়। কমিটিসমূহের সভায় সিটি মেয়র নাছির বলেন, স্থায়ী কমিটির সিদ্ধান্ত ও প্রস্তাবনার উপর নাগরিক সেবা অনেকাংশে নির্ভর করে এবং নাগরিক সেবা সংক্রান্ত যাবতীয় পরিকল্পনা বাস্তবায়ন করা হয়। মেয়র স্থায়ী কমিটিগুলোকে আরও গতিশীল, সক্রিয় ও বাস্তবমুখী পদক্ষেপ গ্রহণের পরামর্শ দেন। তিনি বলেন, সর্বক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার স্বার্থে স্থায়ী কমিটিগুলোকে কার্যকর ভূমিকা পালন করতে হবে। সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে স্থায়ী কমিটিগুলো ইতোমধ্যে তাদের দক্ষতা ও কর্মক্ষমতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করতে সক্ষম হয়েছে, যা অনুসরণীয় দৃষ্টান্ত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ