Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

‘অবাস্তব বল’ করে ভারতীয় দলের দুয়ারে কাশ্মীরের উমরান!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২২, ১২:১০ এএম

গতির ঝড় তুলে আইপিএলের গত আসরেই আলো কেড়েছিলেন কাশ্মীরের পেসার উমরান মালিক। গতির সঙ্গে এবার যেন যোগ হয়েছে বাড়তি দক্ষতা। এই পেসারকে খেলা হয়ে যাচ্ছে দুরূহ। পাঞ্জাব কিংসের বিপক্ষে সানরাইজার্স হায়দরাবাদের এই পেসার শেষ ওভারটি করেন অবিশ্বাস্য। ওই ওভারে কোন রান না দিয়ে নেন ৩ উইকেট, সঙ্গে ছিল একটি রান আউট। তার এসব বোলিংকে অবাস্তব লাগছে হরভজন সিংয়ের। গতপরশু মুম্বাইর ডিওয়াই পাতিল স্টেডিয়ামে সানরাইজার্সের জয়ে বড় ভূমিকা ছিল উমরানের। পাঞ্জাবকে ১৫১ রানে আটকে দিতে ২৮ রানে ৪ উইকেট নেন তিনি। ৭ বল আগে তার দল জেতে ৭ উইকেটে।
প্রথম ৩ ওভারে ২৮ রান দিয়ে ১ উইকেট নিয়েছিলেন উমরান। সানরাজার্স অধিনায়ক কেইন উইলিয়ামসন শেষ ওভারটির জন্য বেছে নেন তাকে। বিপদনজক ওডেন স্মিথকে দ্বিতীয় বলেই ফেরান তিনি। চতুর্থ বলে রাহুল চাহারকে গতিতে পরাস্ত করে বোল্ড করেন। পঞ্চম বলে একই রকম আগের তীব্র গতির বলে স্টাম্প উড়ে যায় বৈভব আরোরার। শেষ বলে আর্শ্বদ্বিপ সিং হন রানআউট।
এই বোলিং দেখে টুইটারে নিজের মত জানাতে যেন তর সইছিল না হরভজনের। সাবেক ভারতীয় স্পিনার উচ্ছ্বসিত উমরানে, তাকে এমনকি খুব সহসা ভারতীয় দলের জার্সিতেও দেখতে পাচ্ছেন তিনি, ‘উমরান মালিকের শেষ ওভারটি ছিল অবাস্তব। তিনটা উইকেট, একটা রান আউটসহ মেডেন, স্বপ্নের মতো ব্যাপার। উমরানের কী অসাধারণ টুর্নামেন্টই না কাটছে, নীল জার্সি শিগগিরই ডাকছে।’
গত আসরে সানরাইজার্সে ছিলেন নেট বোলার। থাঙ্গারাসু নাটরাজনের অসুস্থতায় সুযোগ পেয়ে দেখান গতির ঝড়। ১৫০ কিমি গতির উপরে প্রায়ই বল করেন। তবে গতির সঙ্গে যোগ করা দরকার ছিল স্কিল। ক্যারিবিয় সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকার ইয়ান বিশপ উমরানকে দেখছেন উন্নতির পথে, ‘উমরান প্রতিনিয়ত শিখছে, উন্নতি করছে। যেটা দেখার জন্য খুব আনন্দদায়ক।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ‘অবাস্তব বল’ করে ভারতীয় দলের দুয়ারে কাশ্মীরের উমরান!
আরও পড়ুন