Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

সাত দিনের মধ্যে জেলা পরিষদে প্রশাসক নিয়োগ

সাংবাদিকদের তাজুল ইসলাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২২, ১২:০০ এএম

নতুন আইনের আলোকে আগামী সাত দিনের মধ্যে জেলা পরিষদে প্রশাসক নিয়োগ করা হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার বিভাগের মন্ত্রী মো. তাজুল ইসলাম। গতকাল সোমবার সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান মন্ত্রী।
তাজুল ইসলাম বলেন, করোনার কারণে নির্বাচন কমিশন এতোদিন নির্বাচন আয়োজন করতে পারেনি। জেলা পরিষদের ভোটার হলেন ইউনিয়ন মেম্বার, চেয়্যারম্যান এবং পৌরসভার কাউন্সিলর, মেয়র। ইউনিয়ন ও পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত না হওয়ার ফলে জেলা পরিষদের নির্বাচন আটকে ছিল।
এর আগে গত রোববার দেশের ৬১টি জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তাদের (সিইও) সাময়িকভাবে ভারপ্রাপ্ত প্রধান হিসেবে নিয়োগ দিয়েছে সরকার।
জেলা পরিষদ আইন অনুযায়ী দেশের ৬১টি জেলা পরিষদের পাঁচ বছরের মেয়াদ শেষ হওয়ায় পরিষদগুলো বিলুপ্ত করা হয়েছে। নতুন করে জেলা পরিষদের প্রশাসক নিয়োগ না হওয়া পর্যন্ত প্রধান নির্বাহী কর্মকর্তারা জেলা পরিষদের প্রশাসনিক ও আর্থিক কার্যক্রম পরিচালনা করতে পারবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাংবাদিকদের তাজুল ইসলাম
আরও পড়ুন