Inqilab Logo

বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

হেলেনা জাহাঙ্গীরসহ পাঁচ জনের বিচার শুরু

প্রতারণা মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২২, ১২:০০ এএম

প্রতারণার মামলায় আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত নেত্রী হেলেনা জাহাঙ্গীরসহ ৫ জনের বিরুদ্ধে চার্জ গঠন করেছে আদালত। গতকাল সোমবার ঢাকার অতিরিক্ত চীফ মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট মো: তোফাজ্জল হোসেনের আদালত এ সংক্রান্ত শুনানি নিয়ে চার্জ গঠন করেন। মামলার সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করা হয়েছে ২৫ মে।
এর মধ্য দিয়ে মামলাটির আনুষ্ঠানিক বিচার শুরু হলো। চার্জভুক্ত অন্য আসামিরা হলেন, হেলেনা জাহাঙ্গীরের আইপিটিভি ‘জয়যাত্রা টেলিভিশন’র মহাব্যবস্থাপক হাজেরা খাতুন, টেলিভিশনের সমন্বক সানাউল্লাহ নূরী, প্রধান বার্তা সম্পাদক কামরুজ্জামান আরিফ ও স্টাফ রিপোর্টার মাহফুজুর রহমান।
চার্জগঠন শুনানিকালে উপস্থিত আসামিরা নিজেদের ‘নির্দোষ’ দাবি করে মামলা থেকে অব্যাহতি আবেদন দেন। আদালত সেটি নামঞ্জুর করে অভিযোগ গঠন করেন।
এর আগে গত বছর ২১ নভেম্বর হেলেনা জাহাঙ্গীরসহ ৫ জনের বিরুদ্ধে চার্জশিট দেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) কর্মকর্তা শাহিনূর ইসলাম।
আইপি টিভি’র ভোলা জেলা প্রতিনিধি আবদুর রহমান তুহিন গত বছর ২ আগস্ট পল্লবী থানায় এ মামলা করেন। এজাহারে উল্লেখ করা হয়, জয়যাত্রা টিভির স্থানীয় সংবাদদাতা হিসেবে নিয়োগ দেয়ার জন্য ভোলা জেলার আবদুর রহমান তুহিনের কাছ থেকে ৫৪ হাজার টাকা নেন হেলেনা জাহাঙ্গীর। প্রতিবেদন হিসেবে রহমান কয়েক মাস কাজ করলেও তিনি কোনো বেতন পাননি। বরং উল্টো তার কাছ থেকে প্রতিমাসে ৩ হাজার টাকা নেয়া হয়।
গত বছর ২৯ জুলাই গুলশানের বাসায় অভিযান চালিয়ে হেলেনা জাহাঙ্গীরকে গ্রেফতার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান-র‌্যাব। সংস্থাটি তখন জানান, অভিযানে বিপুল পরিমাণ মদ, হরিণের চামড়া, ওয়াকিটকি ও বৈদেশিক মুদ্রা পাওয়া গেছে।
তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন ও বিশেষ ক্ষমতা আইন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, বন্যপ্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) আইন এবং টেলিযোগাযোগ আইনে গুলশান ও পল্লবী থানায় আরও ৫টি মামলা করা হয়। সব মামলায় জামিন নিয়ে তিনি এখন কারামুক্ত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতারণা মামলা


আরও
আরও পড়ুন