Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

কাবুলের স্কুলে পরপর বিস্ফোরণ, বহু মানুষের মৃত্যুর আশঙ্কা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২২, ২:৫৪ পিএম

আফগানিস্তানের রাজধানী কাবুলের স্কুলে পরপর তিনটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় নিহত হয়েছেন বেশ কয়েকজন। আহত হয়েছেন আরও বহু মানুষ। মঙ্গলবার (১৯ এপ্রিল) পশ্চিম কাবুলের একটি উচ্চ বিদ্যালয়ে বিস্ফোরণে হতাহতের এই ঘটনা ঘটে।
আফগান নিরাপত্তা ও স্বাস্থ্য কর্মকর্তাদের বরাত দিয়ে মঙ্গলবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স। বিস্ফোরণে নিহত বা আহতের সংখ্যা তাৎক্ষণিকভাবে জানা যায়নি বলে জানিয়েছে বার্তাসংস্থাটি।
অন্যদিকে পৃথক এক প্রতিবেদনে ভারতীয় বার্তাসংস্থা এএনআই জানিয়েছে, পশ্চিম কাবুলের একটি উচ্চ বিদ্যালয়ে দু’টি বিস্ফোরণে ৬ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও কয়েক ডজন মানুষ।
রয়টার্স বলছে, হামলা হওয়া এলাকার পাশেই সংখ্যালঘু শিয়া জনগোষ্ঠী হাজারা সম্প্রদায়ের বহু মানুষ বসবাস করে থাকেন। কাবুলের কমান্ডারের মুখপাত্র খালিদ জাদরান বলেছেন, ‘একটি উচ্চ বিদ্যালয়ে তিনটি বিস্ফোরণ ঘটেছে ... আমাদের শিয়া জনগোষ্ঠীর কিছু মানুষ হতাহত হয়েছেন।’
এদিকে পৃথক এক প্রতিবেদনে ভারতীয় বার্তাসংস্থা এএনআই জানিয়েছে, পশ্চিম কাবুলের একটি উচ্চ বিদ্যালয়ে দু’টি বিস্ফোরণে ৬ জন নিহত হয়েছেন। রুশ বার্তাসংস্থা স্পুটনিক নিউজের বরাত দিয়ে প্রতিবেদনে আরও বলা হয়েছে, বিস্ফোরণের এই ঘটনায় আরও কয়েক ডজন মানুষ আহত হয়েছেন।
বার্তাসংস্থাটি জানিয়েছে, কাবুলের পশ্চিমাঞ্চলে অবস্থিত মুমতাজ স্কুলে প্রথম বিস্ফোরণ ঘটে। এক প্রত্যক্ষদর্শীর মতে, বিস্ফোরণে বেশ কয়েকজন আহত হয়েছেন। পরে রাজধানী কাবুলের দাশত-ই-বারচি জেলায় আরেকটি স্কুলের কাছে দ্বিতীয় বিস্ফোরণের ঘটনা ঘটে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আফগানিস্তান


আরও
আরও পড়ুন