Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

বুড়িচংয়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

বুড়িচং (কুমিল্লা) উপজেলা সংবাদদতা | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২২, ১২:০৩ এএম

কুমিল্লা-মিরপুর ভায়া বুড়িচং-ব্রাহ্মণপাড়া সড়কে অতিরিক্ত যানজট নিরসন কল্পে সড়ক পরিবহন আইন ২০১৮ ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ মোতাবেক বুড়িচং উপজেলা সদরে গতকাল ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার হালিমা খাতুনের নেতৃত্বে অভিযান পরিচালিত হয়। এসময় বুড়িচং থানার ওসি মো. আলমগীর হোসেনও অভিযানে অংশ গ্রহণ করেন। অভিযান চলাকালে সড়ক পরিবহন আইন অনুযায়ী বাজারের মধ্যে যানজট নিরসন কল্পে বাজার কমিটি সিএনজি অটোরিক্সা মালিক সংগঠন ও অন্যান্য নেতৃবৃন্দের সাথে আলোচনা পূবক দোকানদারদেরকে প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করা হয়। এসময় ভ্রাম্যমাণ আদালতের নির্দেশনা অমান্য করায় মোটরসাইকেলসহ বাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ১১টি বিভিন্ন মামলা দায়ের পূর্বক মোট ১৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।
এ সময় বাজার কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক, সিএনজি অটোরিকশার সমিতির সভাপতি, সাধারণ সম্পাদকসহ সংশ্লিষ্ট সদস্যগণ চালক-শ্রমিকরা উপস্থিত ছিলেন। ভ্রাম্যমান আদালতের এ অভিযান অব্যাহত থাকবে। যারা সরকারি নির্দেশনা অমান্য করবে তাদের কে জেল জরিমানা প্রদান করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ