Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৪০তম মৃত্যুবার্ষিকীতে বিএনপির ২ দিনের কর্মসূচি

প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৪০ তম মৃত্যুবার্ষিকী পালনের জন্য ২দিনের কর্মসুচি ঘোষণা করেছে বিএনপি। গতকাল রোববার সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু এ কর্মসূচী ঘোষণা করেন। এর আগে প্রস্তুতি সভা করেছে দলীয় নেতারা। কর্মসূচির মধ্যে রয়েছে: ১৬ নভেম্বর বুধবার সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবে আলোচনা সভা। ১৭ নভেম্বর বৃহস্পতিবার ভোর সাড়ে ৬টায় উত্তরার রাজলক্ষী কমপ্লেক্সের সামনে জমায়েত এবং টাঙ্গাইল সন্তোষে মওলানা ভাসানীর প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য যাত্রা করবেন নেতাকর্মীরা। ওইদিন সকাল ৯টায় ভাসানীর মাজার জিয়ারত, পুস্পমাল্য অর্পন ও ফাতেহা পাঠ করা হবে। সকাল ১০টায় স্থানীয় বিএনপি ও মওলানা ভাসানী মৃত্যুবার্ষিকী পালন জাতীয় কমিটির যৌথ উদ্যোগে মাজার প্রাঙ্গনে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন বিএনপি ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান। বেলা ১টায় দোয়া শেষে তবারক বিতরণ করা হবে। 

শামসুজ্জামান দুদু বলেন, আজকে এমন সময়ে আব্দুল হামিদ খান ভাসানীর মৃত্যুবার্ষিকী পালন করছি যখন দেশে গণতন্ত্র নেই, স্বাধীনতা বিপন্ন, সবদিকে সাংস্কৃতিক আগ্রাসনে ক্ষতবিক্ষত। প্রস্তুতি সভায় উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা আবদুস সালাম, আতাউর রহমান ঢালী, সহ সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ দফতর সম্পাদক মুনির হোসেন, বেলাল আহমেদ, নির্বাহী কমিটির সদস্য তকদির হোসেন মোঃ জসিম, জাসাসের সভাপতি এম এ মালেক, শ্রমিক দলের সাধারণ সম্পাদক নূরুল ইসলাম খান নাসিম, ওলামা দলের সভাপতি হাফেজ আব্দুল মালেক, সাধারণ সম্পাদক মাওলানা শাহ মোঃ নেছারুল হক, তাঁতীঁ দলের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৪০তম মৃত্যুবার্ষিকীতে বিএনপির ২ দিনের কর্মসূচি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ