Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

দোকান বন্ধ রেখে ব্যবসায়ীদের অবস্থান, যান চলাচল স্বাভাবিক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২২, ১১:৪১ এএম

মঙ্গলবার নিউ মার্কেটের ব্যবসায়ীদের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় বুধবার (২০ এপ্রিল) সকাল থেকেই সতর্ক রয়েছে পুলিশ। অন্যদিকে ব্যবসায়ীরা দোকান বন্ধ রেখে অবস্থান নিয়েছে ঢাকা কলেজ ক্যাম্পাসের সামনে। কলেজ প্রশাসন হল ছাড়ার নির্দেশনা দিলেও শিক্ষার্থীরা অবস্থান করছেন ক্যাম্পাসে।

বুধবার ভোর থেকেই ঢাকা কলেজের অদূরে সাইন্সল্যাব মোড়ে বিপুল পরিমাণ পুলিশের উপস্থিতি দেখা গেছে। অন্যদিকে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ব্যবসায়ীদের নিজ দোকান-মার্কেটের সামনে অস্থান নিতে দেখা যায়।

সরেজমিনে দেখা যায়, বেলা সাড়ে ১০ টার দিকে নূরজাহান মার্কেট এবং চন্দ্রিমা মার্কেটের ব্যবসায়ীরা অবস্থান নেয় ঢাকা কলেজের মূল ফটকের সামনে। অন্যদিকে নিউ মার্কেট, গাউছিয়া মার্কেটসহ আশপাশের সামনেও বিচ্ছিন্নভাবে অবস্থান নিতে দেখা যায় ব্যবসায়ীদের। বন্ধ রয়েছে ঢাকা কলেজের মূল ফটক।

ব্যাবসায়ীদের সাথে কথা বলে জানাযায়, তারা দোকান খোলার উদ্দেশ্যই এসেছেন। ঈদ সামনে রেখে তাদের সারাবছরের অপেক্ষার প্রহর শেষ হয়ে যাচ্ছে। লোকশানের শঙ্কার দেখছেন তারা।


অন্যদিকে ঢাকা কলেজের শিক্ষার্থীরা অবস্থান করছেন হলে। যদিও কলেজ প্রশাসনের নিদেশনা ছিলো হল ছেড়ে যাওয়ার।
উল্লেখ্য, নিউমার্কেট এলাকায় গত সোমবার দিবাগত রাতের পর গতকাল মঙ্গলবার দিনভর সংঘর্ষ হয়। ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেট এলাকার দোকানমালিক ও কর্মচারীদের এ সংঘর্ষ হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংঘর্ষ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ