Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

নাইজেরিয়ায় দুর্ঘটনার পর বাসে আগুন, দগ্ধ হয়ে নিহত ২০

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২২, ১২:০২ এএম

পশ্চিম আফ্রিকার দেশ নাইজেরিয়ায় ভয়াবহ সড়ক দুর্ঘটনায় ২০ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে শিশুও রয়েছে। দেশটির উত্তরাঞ্চলে একটি মিনিবাস ও কারের মধ্যে সংঘর্ষে প্রাণহানির এই ঘটনা ঘটে। নাইজেরিয়ার সড়ক নিরাপত্তা সংস্থা মঙ্গলবার জানিয়েছে, পশ্চিম আফ্রিকার এই দেশটির উত্তরাঞ্চলে একটি মহাসড়কে যাত্রীবোঝাই মিনিবাস এবং কারের সংঘর্ষের পর মিনিবাসটিতে আগুন ধরে যায়। এতে আগুনে পুড়ে ২০ জন নিহত হন। নিহতদের মধ্যে শিশুও রয়েছে।
নাইজেরিয়ার বাউচি প্রদেশের ফেডারেল রোড সেফটি কর্পস (এফআরএসসি) কমান্ড এক বিবৃতিতে জানিয়েছে, ‘অত্যন্ত দ্রুতগতিতে গাড়ি চালানোর কারণে দুর্ঘটনাটি ঘটেছে। দুর্ঘটনায় ২০ জন নিহত এবং আগুনে পুড়ে ছাই হয়ে গেছেন। এছাড়া একজন গাড়িচালক আহত হয়েছেন।’
আফ্রিকার সবচেয়ে জনবহুল এই দেশটিতে অনেক রাস্তা ভালোভাবে রক্ষণাবেক্ষণ করা হয় না। ফলে গর্ত ও খানা-খন্দে ভরা এসব রাস্তায় দুর্ঘটনা খুবই সাধারণ বিষয় এবং এতে করে প্রতি বছর অসংখ্য মানুষের প্রাণহানি হয়ে থাকে। রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাইজেরিয়ায় দুর্ঘটনার পর বাসে আগুন
আরও পড়ুন