Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

গাংনীতে উত্ত্যক্ত করা দায়ে ২ কিশোরের কারাদণ্ড

প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

মেহেরপুর জেলা সংবাদদাতা : মেহেরপুরের গাংনী উপজেলার পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয় কেন্দ্রে জেএসসি পরীক্ষার্থীদের উত্ত্যক্ত করার দায়ে দুই বখাটে কিশোরকে এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

আজ সোমবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও গাংনী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এসএম জামাল আহমেদ ইভটিজিং আইনের দণ্ডবিধির ৫০৯ ধারায় তাদের এ দণ্ডাদেশ দিয়ে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

দণ্ডিতরা হলো- গাংনী উপজেলার ৯ নং ওয়ার্ডের থানাপাড়া এলাকার জাহিদুল ইসলাম ওরফে হাবলুর ছেলে রাজু (১৫) ও ৮ নং ওয়ার্ডের মাদ্রাসাপাড়া এলাকার মোবারক হোসেনের ছেলে মাহফুজুর রহমান মাহফুজ (১৫)। এরা দু’জনেই গাংনী পাইলট স্কুল অ্যান্ড কলেজ থেকে চলতি বছরে জেএসসি পরীক্ষা দিচ্ছে।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম জামাল আহমেদ বলেন, পরীক্ষার শুরু থেকে এই দুই বখাটে একই বিদ্যালয়ের তিন ছাত্রীকে উত্ত্যক্ত করে আসছিলো। তাদের উত্ত্যক্ত করার প্রতিবাদ করলে পার্শ্ববর্তী রাইপুর মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র রনিকে রোববার বখাটে রাজু ও মাহফুজ মারধর করে।

আজ সোমবার সকালেও বখাটেরা তার সহযোগীদের নিয়ে রনিকে মারধর করার চেষ্টা চালায়। এসময় ঘটনাটি জানাজানি হলে পরীক্ষা কেন্দ্রে নিয়োজিত গাংনী থানার উপ পরিদর্শক (এসআই) বখতিয়ার হোসেন তাদের আটক করেন।

এসময় গাংনী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফ উজ জামান ঘটনাস্থলে উপস্থিত হন। পরে ওই তিন ছাত্রীর অভিযোগের প্রেক্ষিতে তাদের এ দণ্ড দেওয়া হয়।
এসময় গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন, গাংনী পাইলট মাধ্যমিক বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রের সচীব আশরাফুজ্জামান লালু, ইউএনও প্রতিনিধি উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার মনিরুল ইসলাম উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম জামাল আহমেদ আরো জানান, দণ্ডিতরা আবেদন করলে কারাগারে বসে বাকি পরীক্ষাগুলো দিতে পারবে।

গাংনী থানার ওসি আনোয়ার হোসেন জানান, এদের বিরুদ্ধে বিভিন্ন সময়ে স্কুলছাত্রীদের উত্ত্যক্ত করার ব্যাপারে থানায় অভিযোগ রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ