Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

শ্রমিকদের দু’পক্ষের সংঘর্ষ : সড়কে প্রতিবন্ধকতা

দিনাজপুর থেকে যান চলাচল বন্ধ, আটক ৭

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২২, ১১:১৬ এএম

সিএনজি চালক কর্তৃক মোটর শ্রমিককে মারধোর ও ৪ এম্বুলেন্স শ্রমিককে আটকের ঘটনায় বৃহস্পতিবার সকাল থেকে শহরের প্রবেশমুখগুলিতে পরিবহন শ্রমিকেরা অবরোধ সৃষ্টি করেছে। অবরোধের ফলে দিনাজপুর শহর থেকে কোন প্রকার যানবাহন চলাচল করছে না। এর আগে রাত ১২ টায় এম আবদুর রহিম মেডিক্যাল কলেজের সামনে এম্বুলেন্স শ্রমিকেরা অবরোধ করলে পুলিশ লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়।
পুলিশ ও শ্রমিকের বিভিন্ন সুত্র থেকে জানা গেছে, বুধবার বিকেল ৫ টার দিকে দিনাজপুরের বালুয়াডাঙ্গা মোড়ে সিএনজি চালকের হাতে মোটর পরিবহন শ্রমিক ইউনিয়ন নেতা লাঞ্চিত হয়। এ সময় দু’পক্ষের সংঘর্ষ হয়। একই সময়ে দিনাজপুর এম আবদুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে রোগী ও মরদেহ নিয়ে সরকারী এম্বুলেন্স ও বেসরকারী এম্বুলেন্স শ্রমিকদের মধ্যে বিবাদ সৃষ্টি হয়। এই ঘটনার পর কোতয়ালী পুলিশ ৪ পরিবহন শ্রমিককে আটক করে। এর প্রতিবাদে রাত ১২টার দিকে মেডিক্যাল কলেজের সামনে পরিবহন শ্রমিকেরা দিনাজপুর ফুলবাড়ী সড়ক অবরোধ করে। পুলিশ একপর্যায়ে লাঠিচার্জ করে শ্রমিকদের রাস্তা থেকে সরিয়ে দিলে যান চলাচাল স্বাভাবিক হয়। এসময় আরো ৩ জনকে আটক করা হয়।
কোতয়ালী থানার ওসি অপারেশন জানান, দিনাজপুর এম আবদুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালের ওয়ার্ড মাষ্টার ফকরুল আলম এর দায়ের করা একটি মামলায়। মোট ৭ জনকে আটক করা হয়েছে।
্এই ঘটনায় আজ সকাল থেকে পরিবহন শ্রমিকদের একাংশ সুইহারী বাস টার্মিনাল, ফুলবাড়ী বাস ষ্ট্যান্ড ও কলেজ মোড় এলাকায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে। ফলে সকাল থেকে দিনাজপুর শহর থেকে কোন যানবাহন যেতে এবং আসতে পারছে না। এ ব্যাপারে শ্রমিক ও পুলিশ কোন পক্ষই ক্যামেরার সামনে কোন কথা বলতে রাজী হননি। এছাড়া ঘটনাস্থল থেকে শ্রমিকেরা গণমাধ্যম কর্মীদের সরিয়ে দিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক অবরোধ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ