Inqilab Logo

শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯, ২৪ যিলক্বদ ১৪৪৩ হিজরী

বাড়তে পারে তাপমাত্রা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২২, ১২:০৬ পিএম

ঝড়-বৃষ্টির প্রবণতা অনেকটাই কমে যেতে পারে। তাই এ সময়ে দিনের তাপমাত্রা সর্বোচ্চ ৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়তে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

তাপমাত্রা বেড়ে গেলে ঢাকাসহ বিভিন্ন অঞ্চলে ফের অস্বস্তিকর গরম অনুভব হতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

বুধবার সকাল ৬টা থেকে বৃহস্পতিবার (২১ এপ্রিল) সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সারাদেশেই কম-বেশি বৃষ্টি হয়েছে। এসময় সবচেয়ে বেশি ৭২ মিলিমিটার বৃষ্টি হয়েছে সীতাকুণ্ডে। ঢাকায় ৬০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। অন্য ৬ বিভাগের তুলনায় খুলনা ও বরিশাল বিভাগে বৃষ্টির প্রবণতা কম ছিল।

বুধবার সকাল থেকেই ঢাকায় দফায় দফায় বৃষ্টি হয়েছে। তাপমাত্রা অনেকটাই কমে গিয়ে নগরজীবনে ফিরে স্বস্তি। বৃহস্পতিবার বৃষ্টির দেখা না মিললেও ঢাকার আকাশে মেঘের আনাগোনা রয়েছে।

আবহাওয়াবিদ মো. শাহীনুর ইসলাম জানান, বৃহস্পতিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় সিলেট ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়ার সঙ্গে প্রবল বিজলি চমকানোসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একইসঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

সারাদেশে দিনের তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে বলেও জানান আবহাওয়াবিদ শাহীনুল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবহাওয়া


আরও
আরও পড়ুন