Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

লক্ষ্মীপুরে চাচাকে হত্যার দায়ে ভাতিজার যাবজ্জীবন কারাদন্ড

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২২, ৪:৫৪ পিএম

লক্ষ্মীপুর সদর উপজেলার শ্রীরামপুর গ্রামে পূর্ব বিরোধের জেরে প্রবাসী চাচা হারুনুর রশিদকে ছুরিকাঘাতে হত্যায় দায়ে ভাতিজা আরিফ হোসেন রুবেলকে যাবজ্জীবন কারাদ-ের আদেশ দিয়েছে আদালত। একই সাথে তাকে ১০ হাজার টাকা অর্থদ-ও দেয়া হয়। বৃহস্পতিবার (২১ এপ্রিল) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় দেন। দন্ডপ্রাপ্ত রুবেল উপজেলার দত্তপাড়া ইউনিয়নের শ্রীরামপুর গ্রামের আবু জাফরের ছেলে। রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন লক্ষ্মীপুর জজ আদালতের সরকারি কৌশুলী (পিপি) এডভোকেট জসিম উদ্দিন।
আদালত সূত্রে জানা যায়, দত্তপাড়া ইউনিয়নের শ্রীরামপুর গ্রামে ২০১৮ সালের ১৯ ফেব্রুয়ারী ঘরে ঢুকে চাচা হারুনুর রশিদকে উপর্যুপরি ছুরিকাঘাত করে ভাতিজা রুবেল। এতে তার পেটের নাড়ি-ভুড়ি বের হয়ে যায় তার। পরে স্বজনদের সহযোগিতায় তাকে উদ্ধার করে দ্রুত সদর হাসপাতালে প্রেরণ করা হয়। অবস্থার অবনতি দেখে নোয়াখালী এশিয়ান হাসপাতালে নেয়া হলে পরের দিন সকালে মৃত্যু হয় হারুনের।
এ ঘটনায় নিহতের স্ত্রী সুইটি আক্তার বাদী হয়ে রুবেলের বিরুদ্ধে চন্দগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন। একই বছরে পুলিশ প্রতিবেদন দাখিল করে। সাক্ষ্য-শুনানি শেষে মামলার প্রায় সাড়ে তিন বছর পর আজ এ আদেশ দেন আদালতের বিচারক। এসময় আসামী আদালতে উপস্থিত ছিলেন না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাবজ্জীবন কারাদন্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ