Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

নিউজিল্যান্ড-কোস্টা রিকার বিশ্বকাপে যাওয়ার লড়াই ১৪ জুন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২২, ১২:২৩ এএম

কাতার বিশ্বকাপ বাছাইয়ের আন্তঃমহাদেশীয় প্লে-অফ ম্যাচে আগামী ১৪ জুন কোস্টা রিকার মুখোমুখি হবে নিউজিল্যান্ড। গতপরশু রাতে এক বিবৃতিতে নিউজিল্যান্ড ফুটবল (এনজেডএফ) জানায়, কাতারের দোহায় হবে ম্যাচটি।
সবশেষ ২০১০ বিশ্বকাপের চূড়ান্ত পর্বে খেলে নিউজিল্যান্ড। কাতার বিশ্বকাপ বাছাইয়ে ওশেনিয়া অঞ্চলে শতভাগ ম্যাচ জয়ের রেকর্ডধারী দলটি ফুটবলের সবচেয়ে বড় মঞ্চে ফেরা থেকে সেৃফ এক জয় দূরে। অন্যদিকে, কোস্টা রিকা কনকাকাফ অঞ্চলের বাছাইয়ে চতুর্থ হয়ে প্লে-অফ পরীক্ষার অপেক্ষায়। এ অঞ্চল থেকে সরাসরি বিশ্বকাপ নিশ্চিত করেছে কানাডা, মেক্সিকো ও যুক্তরাষ্ট্র।
ফিফা র‌্যাঙ্কিংয়ে কোস্টা রিকার অবস্থান ৩১তম, নিউজিল্যান্ড আছে ১০১তম স্থানে। প্লে-অফ ম্যাচে জয়ী দল মূল পর্বে ‘ই’ গ্রুপে যোগ দেবে। সেখানে আছে চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি, ২০১০ বিশ্বকাপ জয়ী স্পেন ও জাপান। বিশ্বকাপ ২১ নভেম্বর শুরু হয়ে শেষ হবে ১৮ ডিসেম্বর। মধ্যপ্রাচ্যে এই প্রথম বসবে বিশ্ব ফুটবলের সবচেয়ে মর্যাদার এই আসর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিউজিল্যান্ড-কোস্টা রিকার বিশ্বকাপে যাওয়ার লড়াই ১৪ জুন
আরও পড়ুন