Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

অসুস্থ স্বামীর যত্ন নিতে দায়িত্ব ছাড়ছেন মন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২২, ১০:২৭ এএম

বেলজিয়ামের পররাষ্ট্রমন্ত্রী সোফি উইলমেসের স্বামী ক্রিস স্টোন ব্রেন ক্যানসারে আক্রান্ত। স্বামীর যত্ন নিতে তাই দায়িত্ব থেকে অব্যাহতি নিচ্ছেন এই মন্ত্রী। উপপ্রধানমন্ত্রীর পদেও আছেন উইলমেস। তিনি বলেছেন, প্রধানমন্ত্রীর সঙ্গে ‘পরামর্শ করেই’ তিনি এমন সিদ্ধান্ত নিয়েছেন। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক খবরে এসব তথ্য জানানো হয়েছে।

এক বিবৃতিতে বেলজিয়ামের প্রধানমন্ত্রী আলেকজান্ডার ডি ক্রু বলেন, উইলমেস যে সিদ্ধান্ত নিয়েছেন ‘তা সর্বোচ্চ সম্মান পাওয়ার যোগ্য’। তিনি আরও বলেন, উইলমেস আনুষ্ঠানিকভাবে পদত্যাগ করছেন না। একটি ‘রয়্যাল ডিক্রি’ জারি করে তার দায়িত্ব সাময়িকভাবে অন্য মন্ত্রণালয়ে স্থানান্তর করা হবে বলেও জানান তিনি।

২০১৯ ও ২০২০ সালে বেলজিয়ামের প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করা এই মন্ত্রী ২০০৯ সালে অস্ট্রেলিয়ার ক্রিস স্টোনকে বিয়ে করেন। সাবেক ফুটবলার ক্রিস ২০১২ সাল থেকে ‘বেলজিয়ান ব্রাঞ্চ অব অস্ট্রেলিয়ান বিজনেস’ এর ভাইস প্রেসিডেন্টের দায়িত্ব পালন করছেন।

এ দম্পতির ঘরে তিনটি মেয়ে রয়েছে। স্টোনের আগের স্ত্রীর ঘরে তার একটি ছেলেও রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বেলজিয়াম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ