Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

দারুল আহনাফ নিউ ইয়র্কের সাহরি মাহফিল অনুষ্ঠিত

যুক্তরাষ্ট্র থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২২, ১১:১২ এএম

সিটি অব দ্যা ওয়ার্ল্ড খ্যাত নিউইয়র্কের ব্রঙ্কসে অনুষ্ঠিত হলো ব্যতিক্রমধর্মী এক আয়োজন। দারুল আহনাফ নিউইয়র্কের উদ্যোগে সফলভাবে সম্পন্ন হলো মজলিসে ইস্তেগফার ও সাহরি মাহফিল। মাহফিলে ইস্তেগফারের প্রয়োজনীয়তা ও দুআর গুরুত্ব নিয়ে অত্যন্ত গুরুত্বপূর্ণ আলোচনা পেশ করেন নিউইয়র্কের প্রবীন আলেমে দ্বীন শায়খুত তাহকিক আল্লামা মুহিব্বুর রহমান। তিনি বিভিন্ন হাদিসের রেফারেন্স উল্লেখ করে বলেন, সকল ইবাদতের মূল হল দুআ। দুআ নিজেই একটা ইবাদত। নবিজি (সাঃ) সবসময় ইস্তেগফার ও দুআ করতে থাকতেন। তিনি (সাঃ) ফরজ নামাজের পরে এবং রাতের শেষ অংশে দুআ করতেন। আজকাল দুআ নিয়ে বিভ্রান্তিমূলক বক্তব্য দিয়ে সাধারণ মুসলমানকে বিভ্রান্ত করা হচ্ছে। এসব কথায় বিভ্রান্ত না হয়ে বেশি বেশি করে ইস্তেগফার ও দুআর আমল করার জন্য আহবান জানান। মাহফিলে বিশেষ আলোচক হিশেবে গুরুত্বপূর্ণ আলোচনা রাখেন মাওলানা শায়খ হাম্মাদ গাজিনগরী এবং মুফতি নুমান কাসেমী।

দারুল আহনাফের প্রেসিডেন্ট মাওলানা রশীদ জামীলের সভাপতিত্বে এবং প্রিন্সিপাল মাওলানা হামিদুর রহমান আশরাফের পরিচালনায় উলামায়ে কেরামদের মধ্যে উপস্থিত ছিলেন মাওলানা হেলাল আহমদ, মাওলানা আনাস জামাল উদ্দিন, প্রফেসর মাওলানা মুহাম্মাদ শহিদুল্লাহ, মাওলানা আহমদ হোসাইন, মাওলানা আবুল হোসাইন মাওলানা মাহমুদ হোসাইন প্রমূখ।

সিটির ব্রঙ্কসের খলিল হালাল চাইনিজে অনুষ্ঠিত সাহরি মাহফিলে সুদীর্ঘ তিন দশক আমেরিকার জমিনে ঈমান ও আকাইদের মেহনতে নিরলস-নীরবতায় কাজ করে যাওয়া আল্লামা মুহিব্বুর রহমানের হাতে দারুল আহনাফের পক্ষ থেকে বিশেষ সম্মাননা সার্টিফিকেট তুলে দেওয়া হয়।

মাহফিলে কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে মনজুর চৌধুরী জগলুল, আবদুল মুমিন চৌধুরী, কবির আহমদ, আমিনুর রহমান মজুমদার, জামাল আহমদ, মিয়া মোহাম্মদ আলতাফ হোসাইন, ফরিদ উদ্দিন আহমদ, দুলালুর রহমান, গাউস ভুঁইয়া, খবির উদ্দিন ভুঁইয়া, হোসাইন আহমদ, জাহাঙ্গীর আলম সাইফুল, চৌধুরী তানিম প্রমূখ উপস্থিত ছিলেন।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রবাস জীবন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ