Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

বিশ্ব ধরিত্রী দিবসে বিশেষ ডুডল করেছে গুগল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২২, ১:০২ পিএম

বিশেষ কোনো দিবস বা অনুষ্ঠান উপলক্ষে ডুডল তৈরি করে থাকে গুগল। এরই ধারাবাহিকতায় এবারও বিশেষ ডুডল করেছে গুগল। এবারের বিশ্ব ধরিত্রী দিবসেও তার ব্যতিক্রম হয়নি। দিনটির বিশেষ গুগলের ডুডল নজরে পড়েছে সবার। যা বিশেষ বার্তা দিচ্ছে সবাইকে। এবারের ধরিত্রী দিবস উপলক্ষে গুগল তার ডুডলের মাধ্যমে জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবেলার প্রতিচ্ছবি প্রকাশ করেছে।

‘জলবায়ু পরিবর্তনের সবচেয়ে খারাপ প্রভাব এড়াতে আরও টেকসইভাবে বাঁচতে সবার একসঙ্গে কাজ করা প্রয়োজন’ এমনটিই জানিয়েছে গুগল। আজকের ডুডলে আফ্রিকার মাউন্ট কিলিমাঞ্জারোর চূড়ায় হিমবাহ, গ্রীনল্যান্ডে সেরমারসুক হিমবাহের পশ্চাদপসরণ, অস্ট্রেলিয়ার গ্রেট ব্যারিয়ার রিফ ও জার্মানির হার্জ ফরেস্ট থেকে বাস্তব চিত্র প্রদর্শন করছে। যার মাধ্যমে জলবায়ু সংকটের প্রভাব সরাসরি প্রত্যক্ষ করছে সবাই। প্রসঙ্গত, আজ বিশ্ব ধরিত্রী দিবস। পরিবেশ সম্পর্কে জনগণের সচেতনতা বাড়াতেই প্রতিবছর ২২ এপ্রিল বিশ্বের ১৯৩টি দেশে এই দিবস পালিত হয়। পরিবেশ ও প্রকৃতি রক্ষার মাধ্যমে বিশ্বকে টিকিয়ে রাখাই দিবসটির একমাত্র লক্ষ্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গুগল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ