Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

নোয়াখালীর কোম্পানীগঞ্জে বিএনপি নেতাদের বাসায় পাল্টাপাল্টি হামলা-ভাংচুর

ইফতার মাহফিলে সংঘর্ষের জের

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২২, ৬:০৭ পিএম

কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির ইফতার মাহফিলে বিবদমান দু’গ্রুপের মধ্যে সংঘর্ষের জের ধরে তিনটি বাসায় পাল্টাপাল্টি হামলা ও ভাংচুরের ঘটনা ঘটে।

হামলা ও ভাংচুর হওয়া বাসাগুলো হলো হাসনা মওদুদের অনুসারী উপজেলা যুবদলের সদস্য সচিব জাহিদুর রহমান রাজনের শ্বশুরের বাসা, সরকারি মুজিব কলেজ ছাত্রদলের সাবেক সভাপতি খালেদ সাইফুল্যাহ ইমনের বাসভবন, ফখরুলের অনুসারী বসুরহাট পৌরসভা স্বেচ্ছাসেবকদলের সাধারণ সম্পাদক নুর উদ্দিন ফাহাদের বাসভবন

বৃহস্পতিবার রাতে তিনটি বাসায় পাল্টাপাল্টি হামলা ও ভাংচুরের এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সন্ধ্যা পৌনে ৬টার দিকে কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির ইফতার ও দোয়া মাহফিল চলাকালে স¤প্রতি বিএনপিতে যোগ দেওয়া সাবেক জামায়াত নেতা ফখরুল ইসলাম মঞ্চে উঠলে তাঁর অনুসারীরা ¯েøাগান দেয়। এ সময় বিএনপির স্থায়ী কমিটির সাবেক সদস্য মরহুম ব্যারিস্ট্যার মওদুদ আহমদের সহধর্মিণী হাসনা মওদুদের অনুসারীরা বাধা দেয়। এতে দুই গ্রæপের অনুসারীদের মধ্যে বাকবিতন্ডা শুরু হয়। একপর্যায়ে দুই পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়লে একটি ককটেল বিস্ফোরণ,তিনটি মোটরসাইকেল ভাংচু ও একটি সিএনজি ভাংচুরের ঘটনা ঘটে। পরবর্তীতে এ সংঘর্ষের জের ধরে প্রথমে বসুরহাট পৌরসভা ৮নম্বর ওয়ার্ডে হাসনা মওদুদের অনুসারী সরকারি মুজিব কলেজ ছাত্রদলের সাবেক সভাপতি খালেদ সাইফুল্যাহ ইমনের বাসায় এবং উপজেলা যুবদলের সদস্য সচিব জাহিদুর রহমান রাজনের শ্বশুরের বাসায় হামলা ও ভাংচুর চালানো হয়। এরপর ফখরুল অনুসারী বসুরহাট পৌরসভা স্বেচ্ছাসেবকদলের সাধারণ সম্পাদক নুর উদ্দিন ফাহাদের বাসায়ও হামলা ও ভাংচুর চালায় হাসনা মওদুদ অনুসারীরা।

উপজেলা বিএনপির একাধিক নেতা জানান, সাবেক জামায়াত নেতা ফখরুল ইসলাম উপজেলা বিএনপির রাজনীতির সাথে সম্পৃক্ততা শুরু করলে উপজেলা বিএনপির রাজনীতিতে অভ্যন্তরীণ কোন্দল শুরু হয়। বর্তমানে তাকে উপজেলা বিএনপির রাজনীতি একটি পক্ষ প্রতিষ্ঠা করতে মরিয়া হয়ে উঠলে বিবদমান কোন্দল নতুন করে একটি মাত্রা পায়। তারা বিএনপির অভ্যন্তরীণ কোন্দল নিরসনে দ্রæত জাতীয় নেতাদের হস্তক্ষেপ কামনা করেন।

কোম্পানীগঞ্জ উপজেলা যুবদলের সদস্য সচিব জাহিদুর রহমান রাজন অভিযোগ করে বলেন ফাহাদের নেতৃত্বে সাবেক ছাত্রদল নেতা খালেদ ও আমার শ্বশুরের বাসায় হামলা চালিয়ে ভাংচুর করা হয়। আমার শ্বশুর একজন স্বর্ণ ব্যবসায়ী মূলত তাঁর বাসায় ডাকাতির উদ্দেশ্যে তারা এ হামলা চালায়। ফাহাদের অভিযোগের বিষয়ে তিনি বলেন ফাহাদের বাসায় হামলার সাথে তিনি তারা জড়িত নয়।

কোম্পানীগঞ্জ থানার ওসির দায়িত্বে থাকা পরিদর্শক (তদন্ত) এসএম মিজানুর রহমান বলেন, এ ঘটনায় এখন পর্যন্ত কোন পক্ষই থানায় লিখিত ভাবে অভিযোগ করেনি। তবে এ ঘটনায় কেউ আহত হয়নি বলেও তিনি মন্তব্য করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংঘর্ষ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ