Inqilab Logo

শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ০৪ ভাদ্র ১৪২৯, ২০ মুহাররম ১৪৪৪

ইউক্রেনে অস্ত্র সরবরাহের বিষয়ে ইসরাইলকে পাল্টা হুঁশিয়ারি দিল রাশিয়া

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২২, ৭:১২ পিএম

ইহুদিবাদী ইসরাইলে নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত আনাতোলি ভিক্টোরোভ হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন. তেল আবিব সরকার ইউক্রেনকে সামরিক সরঞ্জাম সরবরাহ ও যেকোনো সাহায্য দেয়া অব্যাহত রাখলে মস্কোও ইসরায়েলের বিরুদ্ধে পাল্টা প্রতিশোধমূলক ব্যবস্থা গ্রহণ করবে।

ভিক্টোরভ গতকাল (বৃহস্পতিবার) রাশিয়ার রাষ্ট্রীয় টেলিভিশনকে দেয়া এক সাক্ষাৎকারে বলেন, "আমরা এ বিষয়টি সাবধানতার সঙ্গে পরীক্ষা করছি এবং এটি নিশ্চিত হলে সে অনুযায়ী আমরা ব্যবস্থা নিব।" তবে রুশ কূটনীতিকের মন্তব্য থেকে এটা স্পষ্ট নয় যে মস্কো ইসরাইলের বিরুদ্ধে কি ধরনের প্রতিক্রিয়া দেখাবে। ইসরাইল ইউক্রেনকে হেলমেট এবং ফ্ল্যাক জ্যাকেট সরবরাহ করবে বলে এই অবৈধ শাসক গোষ্ঠীর যুদ্ধ বিষয়ক মন্ত্রী বেনি গ্যান্টজ ঘোষণা দেয়ার পর রুশ কূটনীতিকের পক্ষ থেকে এ বক্তব্য এলো।

গত সপ্তাহে, তেল আবিব ইউক্রেনে রাশিয়ার বিশেষ সামরিক অভিযানের নিন্দা জানানোর পরে রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় মস্কোতে নিযুক্ত ইসরাইলের রাষ্ট্রদূত আলেকজান্ডার বেন জভিকে তলব করেছিল। ইসরায়েলের পররাষ্ট্রমন্ত্রী ইয়ার ল্যাপিড ইউক্রেনে "যুদ্ধাপরাধ" করার জন্য রাশিয়াকে অভিযুক্ত করার পর মস্কো আলেকজান্ডার বেন জভিকে তলব করে। রাশিয়া তার পশ্চিম প্রতিবেশীর বিরুদ্ধে সামরিক অভিযানের কোনও "যৌক্তিকতা" নেই বলে সেইসময় ইয়ার ল্যাপিড মন্তব্য করেছিলেন।

ল্যাপিড বলেছিলেন, "রুশ বাহিনী অরক্ষিত এবং নিরস্ত্র বেসামরিক জনগোষ্ঠীর বিরুদ্ধে যুদ্ধাপরাধ করেছে এবং আমি এই যুদ্ধাপরাধের নিন্দা জানাই।

সূত্র: পার্সটুডে



 

Show all comments
  • salman ২৬ এপ্রিল, ২০২২, ৬:৪৪ এএম says : 0
    Nirostro Palestine bashir beruddhe Juddho Oporadh korse Israel
    Total Reply(0) Reply
  • Israel ১১ মে, ২০২২, ৩:৫৬ পিএম says : 0
    #israel #palestaine এ #genocide,যুদ্ধাপরাধে লিপ্ত।তার মুখে এ কথা মানায় না। :(
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ