Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

বাগেরহাটে স্কুল শিক্ষার্থীদের বাল্যবিয়ে প্রতিরোধে শপথ

বাগেরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২২, ১২:০৬ এএম

‘বাল্যবিয়ে ও হয়রানী মুক্ত শৈশবই পারে, কন্যাশিশুর পূর্ণ বিকাশ নিশ্চিত করতে’ -প্রতিপাদ্যকে সামনে রেখে বাগেরহাটে স্কুল শিক্ষার্থীদের অংশগ্রহণে বারোয়ারী বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে। গত বৃহস্পতিবার সকালে কচুয়া উপজেলার মোবায়দুল ইসলাম মাধ্যমিক বিদ্যালয়ের সম্মেলন কক্ষে এই বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস ও ওয়াল্ড ভিশন বাংলাদেশের কচুয়া এরিয়া অফিসের আয়োজনে অনুষ্ঠিত বিতর্ক প্রতিযোগীতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, কচুয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. সেলিম তালুকদার।

ওয়াল্ড ভিশন বাংলাদেশের কচুয়া এরিয়া অফিসের ব্যবস্থাপক তপন কুমার মন্ডলের সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, মোবায়দুল ইসলাম মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ মনিরুজ্জামান, ওয়াল্ড ভিশন বাংলাদেশের প্রোগ্রাম অফিসার বিপ্লব মন্ডল, রিপন হালদার, শিউলি কুন্ডু, ইশিতা বৈরাগী, শিক্ষার্থী তাসমিয়া জান্নাত জুই, কাজী হামিম আল লিমন, জারিন তাসমিম প্রমুখ।

শিক্ষার্থীরা বাল্যবিয়ে প্রতিরোধে নিজের অবস্থান শক্ত করার প্রত্যয় ব্যক্ত করে বলেন, কোন ভাবেই তারা বাল্যবিয়ে মেনে নিবে না। এমন ঘটনার শিকার হলে প্রয়োজনে প্রশাসনের সহযোগীতা নিবে বলে জানান। একই সাথে কাধে কাধ মিলিয়ে সকল প্রকার হয়রানী বিরুদ্ধে রুখে দাড়ানোর শপথ নেন তারা।
পরে বিতর্ক প্রতিযোগীয় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাগেরহাটে স্কুল শিক্ষার্থীদের বাল্যবিয়ে প্রতিরোধে শপথ
আরও পড়ুন