Inqilab Logo

শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

ভালো কিছুর আশায় শেখ রাসেল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২২, ৯:৫৯ পিএম

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দ্বিতীয় সর্বোচ্চ বাজেটের দল শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেড। যারা সাবেক ট্রেবলজয়ী দল। এমন দলই এবারের লিগের প্রথম লেগের দশম রাউন্ড পর্যন্ত ছিল রেলিগেশন জোনে। যদিও প্রথম লেগের শেষ রাউন্ডে এসে তারা নবাগত স্বাধীনতা ক্রীড়া সংঘকে হারিয়ে বর্তমানে তালিকায় কিছুটা নিরাপদ স্থানে রয়েছে। এগারো ম্যাচ শেষে দুই জয়, চার ড্র ও পাঁচ হারে ১০ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে আছে শেষ রাসেল। লিগের মধ্যবর্তী দলবদলে কোচ জুলফিকার মাহমুদ মিন্টুর দলে আগের চার বিদেশির মধ্যে তিনটিই বদল হয়েছে। দ্বিতীয় লেগের জন্য তারা নতুন তিন বিদেশিকে দলে ভিড়িয়েছে। তিনজনই আফ্রিকা মহাদেশের। এরা হলেন- নাইজেরিয়ার ইসমাইল আকমিদে, ঘানাইয়ান রিচার্ড গাদজে ও আইভরি কোস্টের চার্লস দিদিয়ের।
নতুনদের নিয়ে বেশ আশাবাদী কোচ মিন্টু। তার কথায়, ‘নতুন তিন বিদেশি ইতোমধ্যে দলের অনুশীলনে যোগ দিয়েছে। তাদের অনুশীলন দেখে মনে হচ্ছে আগের বিদেশিদের তুলনায় তারা বেশ ভালো। ওরা যুক্ত হওয়ায় আশা করছি দ্বিতীয় লেগে ভালো কিছু করা সম্ভব হবে।’
ঘরোয়া আসরে পুরনো মুখ চার্লস দিদিয়ের। এর আগে চট্টগ্রাম আবাহনীতে খেলেছেন তিনি। ছিলেন দলটির অধিনায়কও। তাই তার উপর ভরসা রাখাই যায়। কোচের ভাষায় বাকিদেরও মান ভালো।
এবার চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যেই দল গড়েছিল শেখ রাসেল। কিন্তু লিগের শুরু থেকে মাঠের পরফরম্যান্সে তারা অনুজ্জ্বলই ছিল। হারতে হারতে এক সময় রেলিগেশনে পড়ার উপক্রম হয়েছিল তাদের। ফলে প্রথম লেগের অষ্টম রাউন্ড শেষে প্রধান কোচ সাইফুল বারী টিটুকে বরখাস্ত করে মিন্টুর কাধে কোচের দায়িত্ব দেয় ক্লাব কর্তৃপক্ষ। দায়িত্ব নিয়ে তিন ম্যাচে ৫ পয়েন্ট অর্জন করেছেন মিন্টু। পয়েন্ট টেবিলে এখন কিছুটা নিরাপদ স্থানে থাকলেও খুব স্বস্তিতে নেই দলটি। দ্বিতীয় লেগে দলের লক্ষ্য কী? এমন প্রশ্নে কোচ মিন্টুর উত্তর, ‘আমার লক্ষ্য থাকবে তালিকায় উপরের দিকে থাকা।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন