Inqilab Logo

শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯, ২৪ যিলক্বদ ১৪৪৩ হিজরী

খুলনায় মওশুমের প্রথম কালবৈশাখির আঘাত

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২২, ১০:১৯ পিএম

খুলনায় মওশুমের প্রথম কালবৈশাখি আঘাত হেনেছে। দু’ তিন ধরে আকাশে মেঘের আনাগোনা ছিল। একই সাথে গরমের মাত্রাও ছিল অসনীয় পর্যায়ে। আজ শুক্রবার ইফতারের পরপরই দমকা হাওয়া বইতে শুরু করে। ধূলা ওড়ানো ঝড়ের পর বৃষ্টি নামে। প্রায় ঘন্টা খানেক বৃষ্টি হয়। বৃষ্টির সাথে নগর জীবনে নেমে অাসে স্বস্তি। কালবৈশাখির আঘাতে কোথাও কোনো প্রকার প্রাষহানি বা ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।
খুলনা আবহাওয়া অফিসের সিনিয়র আবহাওয়াবিদ মো. আমিরুল আজাদ জানান, খুলনাঞ্চলের একেক এলাকায় একেক রকম গতিবেগে ঝড় হয়েছে। কোথাও বাতাসের গতি বেশি ছিল আবার কোথাও বৃষ্টির ধারা বেশি ছিল। বজ্রসহ বৃষ্টি না হওয়ায় ক্ষয়ক্ষতি তেমন হয়নি। এই বৃষ্টি থেমে থেমে রাতেও কোথাও কোথাও হতে পারে বলে তিনি জানান।
তিনি আরও জানান, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং আশেপাশের এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর ফলে অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়ার সঙ্গে প্রবল বিজলী চমকানোসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবহাওয়া


আরও
আরও পড়ুন