Inqilab Logo

শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯, ২৪ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

ওয়াশিংটনে অভিজাত এলাকায় গুলি, হতাহত ৫

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২২, ১১:০৩ এএম

মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনের অভিজাত এলাকায় গুলি চালানোর ঘটনা ঘটেছে। স্থানীয় সময় শুক্রবার দুপুরে ওয়াশিংটনের কানেকটিকাট এভিনিউ-ভ্যান নেস এলাকায় এ হামলার ঘটনা ঘটে। এই ঘটনায় এক কিশোরীসহ চারজন আহত হয়েছেন বলে এক খবরে জানিয়েছে নিউইয়র্ক টাইমস।

সন্দেহভাজন ওই ব্যক্তি নিজের গুলিতেই প্রাণ হারিয়েছেন। তবে তার পরিচয় জানানো হয়নি। খবর সিএনবিসির

ওয়াশিংটনের ওই এলাকায় মূলত অভিজাত এবং উচ্চবিত্ত পরিবার বসবাস করে। ঘটনাস্থলের কাছে একটি স্কুল ও বিশ্ববিদ্যালয় রয়েছে। গুলির ঘটনার পর ওই এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

এ ঘটনার পরই বন্দুকধারীকে গ্রেপ্তার করতে ওই এলাকাসহ আশপাশের এলাকাগুলো লকডাউন করে তল্লাশি শুরু করে। সতর্কতা অবলম্বন করতে এলাকার বাসিন্দাদের বাড়ি থেকে বের হতে নিষেধ করা হয়।

ওয়াশিংটনের সহকারী পুলিশ প্রধান স্টুয়ার্ট এমেরম্যান জানান, আহত তিন ব্যক্তিকেই হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এদের মধ্যে প্রাপ্তবয়স্ক দুই ব্যক্তি গুলির আঘাতে গুরুতর জখম হলেও তারা এখন স্থিতিশীল রয়েছেন। পাশাপাশি, গুলি ওই নাবালিকার দেহ ছুঁয়ে বেরিয়ে যাওয়ার ফলে সে সামান্য আহত হয়েছে।

তিনি বলেন, ধারণা করছি যখন এমপিডিসি সদস্যরা তার অ্যাপার্টমেন্টে প্রবেশের প্রস্তুতি নিচ্ছিল তখন তিনি নিজেকে হত্যা করেছেন।

শুক্রবার রাতে পুলিশ সন্দেহভাজনের অ্যাপার্টমেন্টে প্রবেশের প্রস্তুতি নেয়। এমন সময় ওই সন্দেহভাজন বন্দুকধারী নিজেকে হত্যা করেন। ওয়াশিংটনের ডিসি মেট্রোপলিটন পুলিশের প্রধান রবার্ট ক্যানটি বিষয়টি নিশ্চিত করে বলেন, এ ঘটনার জন্য আমরা যাকে সন্দেহ করছিলাম তিনি এখন মৃত। অবশ্য তিনি সন্দেহভাজনের নাম প্রকাশ করেননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কিন যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ