Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

সাংহাইতে করোনায় আরও ১২ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২২, ১২:৪৪ পিএম

চীনের সাংহাই শহরে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১২ জনের মৃত্যু হয়েছে। আজ শনিবার স্থানীয় সরকারের বরাত দিয়ে এমনটি জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

এদিকে টানা কঠোর লকডাউন ও অনলাইনে সেন্সরশিপের কারণে স্থানীয় বাসিন্দাদের মধ্যে হতাশা বাড়ছে।
রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, গতকাল শুক্রবার শহরটিতে ২০ হাজার ৬৩৪ জন উপসর্গহীন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। এর আগের দিন, অর্থাৎ বৃহস্পতিবার সাংহাইতে ১৫ হাজার ৬৯৮ জন উপসর্গহীন করোনা রোগী শনাক্ত করা হয়। এ ছাড়া গতকাল শুক্রবার সাংহাইতে উপসর্গ রয়েছে এমন ২ হাজার ৭৩৬ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। এর আগের দিন এই সংখ্যা ছিল ১ হাজার ৯৩১।
সাংহাই সরকারের পক্ষ থেকে বলা হয়, যাঁরা মারা গেছেন তাঁদের গড় বয়স ৮৮। মৃত্যুর কারণ অন্তর্নিহিত রোগ। মৃতদের কেউই করোনার টিকা নেননি।
সাংহাইয়ে করোনার সংক্রমণ পর্যবেক্ষণ করছেন অস্ট্রেলিয়ার কার্টিন ইউনিভার্সিটির জনস্বাস্থ্য বিশেষজ্ঞ জয়া দান্তাস। তিনি রয়টার্সকে বলেন, একটি কৌশল অবিলম্বে বাস্তবায়নের প্রয়োজন, তা হলো বয়স্ক এবং অন্যান্য দুর্বল গোষ্ঠীর জন্য বুস্টার ভ্যাকসিনেশন ডোজের হার বৃদ্ধি করা। পাশাপাশি এখানে এমআরএনএ প্রযুক্তির টিকা ব্যবহার করে দেখা যেতে পারে।
চীন এখনো এমআরএনএ প্রযুক্তির টিকা তৈরি করেনি। এ ছাড়া দেশটি এখন পর্যন্ত বিদেশ থেকে কোনো টিকাও আমদানি করেনি। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ