Inqilab Logo

রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

আফগানিস্তানে পাবজি-টিকটক নিষিদ্ধ করল তালেবান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২২, ২:২৯ পিএম

ভিডিও শেয়ারিং অ্যাপ টিকটক ও অনলাইন মাল্টি প্লেয়ার গেম পাবজি নিষিদ্ধ ঘোষণা করেছে আফগানিস্তানের তালেবান সরকার। স্থানীয় সময় বৃহস্পতিববার (২১ এপ্রিল) সরকারের তরফে বলা হয়েছে, তরুণরা যাতে বিপথগামী না হয় সেকারণে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তালেবান আরও জানিয়েছে, দেশটির কোনো টিভি চ্যানেল ‘অনৈতিক’ কোনো কনটেন্ট সম্প্রচার করলে সেগুলোও নিষেধাজ্ঞার আওতায় আসবে।
তালেবানের মুখপাত্র ইনামুল্লাহ সামাঙ্গানি বলেছেন তরুণ প্রজন্ম যেন বিপথগামী না হয় তা ঠেকাতে সর্বশেষ নিষেধাজ্ঞা জারি জরুরি ছিল। তবে এটি স্পষ্ট করেননি যে কবে থেকে সেটি কার্যকর হবে। তবে প্রথমবারের মতো ক্ষমতায় বসার পর তালেবান এ ধরনের অ্যাপস বন্ধ করলো।
সম্প্রতি টিকটক ও পাবজি ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেছে আফগানিস্তানজুড়ে। দেশটির বিভিন্ন ধরনের বিনোদন ব্যবস্থা বন্ধ থাকায় এসব অ্যাপস ব্যবহারে আগ্রহ বাড়ছে বলে মনে করছেন বিশ্লেষকরা।
এর আগে গান-বাজনায় নিষেধাজ্ঞা জারি করে তালেবান সরকার। সেসময় তালেবান সরকারের এক মুখপাত্র বলেন, তালেবানদের শাসন চলাকালীন আফগানিস্তানে সংগীতের অনুমোদন থাকবে না। ইসলামে সংগীত নিষিদ্ধ। সূত্র : বিবিসি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তালেবান


আরও
আরও পড়ুন