Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

বাধ্যতামূলক করতে হবে ইসলামি শিক্ষা

ইফতার মাহফিলে পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০২২, ১২:০১ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, সু শিক্ষা তথা নৈতিক শিক্ষাই জাতির মেরুদণ্ড। নৈতিক শিক্ষার অভাবে উচ্চ শিক্ষিত হয়েও অনেকেই দুর্নীতিতে আকণ্ঠ নিমজ্জিত। একারণে দেশ দুর্নীতে বার বার চাম্পিয়ন হয়।
গত শুক্রবার রাজধানীর পুরানা পল্টনে আইএবি মিলনায়তনে জাতীয় শিক্ষক ফোরাম ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি ওইসব কথা বলেন। পীর সাহেব চরমোনাই বলেন, নৈতিক শিক্ষা তথা ইসলামি শিক্ষার মাধ্যমেই আদর্শ মানুষ এবং জাতি গড়া সম্ভব। এজন্য শিক্ষার সর্বস্তরে নৈতিক শিক্ষা তথা ইসলামি শিক্ষা বাধ্যতামূলক করতে হবে।
সংগঠনের নগর দক্ষিণ সভাপতি মুফতী মহীউদ্দীন আকবর আলীর সভাপতিত্বে আলোচনা সভা ও ইফতার মাহফিলে বিশেষ অতিথি ছিলেন ইসলামী আন্দোলনের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ। প্রধান বক্তা ছিলেন জাতীয় শিক্ষক ফোরাম এর কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক মাহবুবুর রহমান।
বক্তব্য রাখেন জাতীয় শিক্ষক ফোরাম কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি মাওলানা এবিএম জাকারিয়া, সেক্রেটারি জেনারেল অধ্যাপক নাসির উদ্দীন খান, ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, জাতীয় শিক্ষক ফোরাম এর জয়েন্ট সেক্রেটারি জেনারেল প্রভাষক আব্দুস সবুর, মুফতি আমীর হোসাইনসহ নগর, থানা নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাধ্যতামূলক করতে হবে ইসলামি শিক্ষা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ