Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

সিরিয়ায় তুরস্কের অভিযানে ৫০ কুর্দি যোদ্ধা নিহত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০২২, ২:৩৯ পিএম

শনিবার সিরিয়ার উত্তরাঞ্চলে অবস্থানরত কুর্দি সশস্ত্রবাহিনীর ওপর সামরিক অভিযান চালিয়েছে তুর্কি সেনাবাহিনী। এতে অন্তত ৫০জন সশস্ত্র ব্যক্তি নিহত হয়। শনিবার তুরস্কের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

বিবৃতিতে বলা হয়, গত ২২ এপ্রিল তুরস্ক নিয়ন্ত্রিত আলেপ্পো শহরের মালিয়া জেলার একটি পুলিশ চেকপোস্টের ওপর হামলা চালায় কুর্দি সশস্ত্র বাহিনী। এতে একজন তুর্কি পুলিশ প্রাণ হারায়। ওই ঘটনার প্রতিশোধ হিসেবে তুর্কি সেনাবাহিনী এ হামলা চালিয়েছে।

উল্লেখ্য, সিরিয়ার গৃহযুদ্ধের পর ‘গণসুরক্ষা বাহিনী’ কুর্দি নিয়ন্ত্রিত অঞ্চলে চরমপন্থি আইএস গোষ্ঠীর সঙ্গে যুদ্ধ করেছে। তারা সিরিয়ার উত্তরাঞ্চলের অধিকাংশ এলাকা দখল করে নেয়। তবে তুর্কি সরকার সিরীয় কুর্দি সশস্ত্র বাহিনীকে সন্ত্রাসী সংস্থা হিসেবে ঘোষণা করেছে।

গত কয়েক দিনে ইরাকের উত্তরাঞ্চলে কুর্দি সশস্ত্র বাহিনীর ওপর হামলায় অন্তত ৪২জন কুর্দি সশস্ত্র যোদ্ধা মারা গেছে। সূত্র: সিআরআই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিরিয়া


আরও
আরও পড়ুন