Inqilab Logo

রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

অল্পের জন্য প্রাণে বাঁচলেন ইরানি জেনারেল, দেহরক্ষী নিহত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০২২, ৩:০৬ পিএম

ইরানের ইসলামিক রেভল্যুশনারি গার্ড কর্পসের (আইআরজিসি) এক জেনারেল হামলা থেকে অল্পের জন্য প্রাণে বেঁচে গেছেন। তবে তার এক দেহরক্ষী নিহত হয়েছেন।
কাতারভিত্তিক গণমাধ্যম আল-জাজিরার প্রতিবেদনে বলা হয়, শনিবার ইরানের দক্ষিণ-পূর্বাঞ্চলে এ হামলার ঘটনা ঘটে। হামলায় জড়িত ব্যক্তিদের গ্রেপ্তার করেছে ইরানের নিরাপত্তা বাহিনী।
হামলায় আইআরজিসির ব্রিগেডিয়ার জেনারেল হোসেইন আলমাসির এক দেহরক্ষী নিহত হয়েছেন। হোসেইন আলমাসি পাকিস্তান ও আফগানিস্তানের সীমান্তবর্তী সিস্তান-বেলুচিস্তান প্রদেশে আইআরজিসির কমান্ডার।
প্রতিবেদনে বলা হয়, হোসেইন আলমাসিকে বহনকারী গাড়ি লক্ষ্য করে বন্দুকধারীরা গুলি করে। এতে তিনি অক্ষত থাকলেও তার দেহরক্ষী নিহত হন। ইরানের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা আইআরএনএ এ তথ্য জানায়।
নিহত দেহরক্ষীর নাম মাহমুদ আবসালান। তার বাবার নাম জেনারেল পারভিজ আবসালান। তিনি অঞ্চলটিতে আইআরজিসির একজন কমান্ডার।
আইআরএনএর প্রতিবেদনে বলা হয়, ইরানের দক্ষিণ-পূর্বাঞ্চলের একটি তল্লাশিচৌকিতে সন্ত্রাসীরা হোসেইন আলমাসির গাড়ি লক্ষ্য করে গুলি ছোড়ে। পরে সন্ত্রাসীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর গোলাগুলি হয়। সূত্র : আল জাজিরা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরান


আরও
আরও পড়ুন