Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

ইউক্রেন সফরে যাচ্ছেন মার্কিন পররাষ্ট্র ও প্রতিরক্ষামন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০২২, ৩:৪৮ পিএম

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিনকেন ও প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন রবিবার ইউক্রেন সফরে যাচ্ছেন। এ খবর জানিয়েছেন ইউক্রেনীয় প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।
প্রেসিডেন্ট জেলেনস্কি ছাড়াও দুই মার্কিন কর্মকর্তার ইউক্রেন সফরের খবর নিশ্চিত করেছে ওয়াশিংটন। সম্প্রতি ইউরোপীয় কর্মকর্তারাও কিয়েভ সফরে এসে, রুশ বাহিনী যে তাণ্ডব চালিয়েছে তার ক্ষয়ক্ষতি প্রত্যক্ষ করেন। ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিসন জনসনও গত ৯ এপ্রিল কিয়েভ সফর করেন। জেলেনস্কির সঙ্গে বেশ কিছু জায়গায় ঘুরে দেখেন তিনি।
রাজধানী কিয়েভের পরিস্থিতি আগের চেয়ে কিছুটা স্বাভাবিক। ইউক্রেনের প্রতি সমর্থন জানাতে অনেকেই দেশটিতে সফর করেন। অ্যান্টনি ব্লিনকেন ও লয়েড অস্টিনের এই সফরকে গুরুত্বপূর্ণ বলে মনে করছে ইউক্রেন সরকার।
এদিকে, রুশ প্রেসিডেন্টের সঙ্গে আবারও সরাসরি শান্তি আলোচনার প্রস্তাব দিলেন জেলেনস্কি। তিনি বলেন, তুরস্কে রাশিয়ার সঙ্গে শান্তি আলোচনার সম্ভাবনা নির্ভর করছে পুতিনের ওপর। সূত্র: সিএনএন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন-যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ