Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

ঈদুল ফিতরে হিলিতে আমদানি-রপ্তানি বন্ধ থাকবে ৬ দিন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০২২, ৩:৫৪ পিএম

পবিত্র ঈদুল ফিতর ও পহেলা মে শ্রমিক দিবস উপলক্ষে দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে টানা ছয় দিন ভারত-বাংলাদেশের মাঝে আন্তর্জাতিক আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধের ঘোষণা দিয়েছেন বন্দরের আমদানি রপ্তানিকারকেরা। তবে হিলি ইমিগ্রেশনে চেকপোস্ট দিয়ে যাত্রী পারাপার কার্যক্রম সচল থাকবে জানিয়েছে কর্তৃপক্ষ।
অপরদিকে সরকারি ছুটি ব্যতীত হিলি কাস্টমস ও বন্দরের সকল কার্যক্রম চালু থাকবে বলে জানিয়েছে বন্দর ও কাস্টমস কর্তৃপক্ষ।
হিলি স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক গ্রুপের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান বলেন, আগামী ১ লা মে আন্তর্জাতিক শ্রমিক দিবস। সেই সঙ্গে মুসলিম সম্প্রদায়ের বৃহত্তম ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর চাঁদ দেখা সাপেক্ষে ২ অথবা ৩ মে তারিখে হতে পারে। যার কারণে আগামী ১লা মে রবিবার থেকে ৫ মে বৃহস্পতিবার পর্যন্ত বন্দর দিয়ে দুই দেশের মাঝে পণ্য আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
সেই সঙ্গে ৬ মে শুক্রবার সাপ্তাহিক ছুটির কারণে সেদিন বন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম এমনিতেই বন্ধ থাকবে।
আগামী ৭ মে শনিবার পুনরায় বন্দর দিয়ে দুই দেশের মাঝে আমদানি রপ্তানি বাণিজ্য শুরু হবে। বিষয়টি এক পত্র দ্বারা হিলি কাস্টমস, হিলি স্থলবন্দর, সিঅ্যান্ডএফ এজেন্ট, ব্যাংক, ভারতীয় ব্যবসায়ীসহ সংশ্লিষ্ট সকল কর্তৃপক্ষকে জানানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ