Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মালিকপক্ষের হস্তক্ষেপে নাখোশ মাশরাফি

প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : গত বছর বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অসাধ্য সাধনের নেপথ্যে ছিলেন কোচ সালাউদ্দিন। শিরোপা জিতে ফটোসেশনে যখন অংশ নিয়েছে দলটি, তখন সেই ফ্রেমে ছিলেন না বাংলাদেশ দলের সাবেক এই ফিল্ডিং কোচ। অলক কাপালীকে ট্রাম্পকার্ড হিসেবে ধরে নিয়ে একাদশে রেখেছেন কোচ, ফ্রাঞ্চাইজির পক্ষ থেকে তাতে আপত্তি আসায় দলটির মালিকপক্ষের হস্তক্ষেপে এতোটাই বিরক্ত যে, এবার কোচ সালাউদ্দিন নিজেই করেছেন দল-বদল! একাদশ নির্বাচনে কুমিল্লা ভিক্টোরিয়ান্স মালিকপক্ষের হস্তক্ষেপ গতকাল মাশরাফি আরো একবার এনেছেন প্রকাশ্যে। মিরপুরে বাসা বলে টিম হোটেল ছেড়ে নিজের বাসায় থাকতে স্বাচ্ছন্দ্য পান মাশরাফি, সুতরাং গতকাল দুপুরে টিম হোটেল ছেড়ে মাশরাফির বাসায় ফিরে আসাকে মনে হয়নি অস্বাভাবিক কিছু। তিন ঘণ্টা পর টিম বাসে চড়ে টিমমেটদের সঙ্গে শের-ই-বাংলা স্টেডিয়ামে হাশিখুশি মাশরাফিকে দেখেও স্বাভাবিকই মনে হয়েছে। তবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হ্যাটট্রিক হারে দলের মধ্যে যে কিছু একটা হয়েছে, মাঠের বাইরের ঘটনা ফেলছে বিরূপ প্রভাব, গতকাল ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে ম্যাচে নামার আগে সে আভাসই পাওয়া গেছে মাশরাফির কথায়Ñ ‘আমি একজন পেশাদার ক্রিকেটার। আমার কাজ হচ্ছে খেলা। একাদশ নির্বাচন নিয়ে কিছু মতপার্থক্য হতেই পারে। এটি স্বাভাবিক প্রক্রিয়ার একটি অংশ। তবে ফ্র্যাঞ্চাইজি যে দল দিবে সেটা নিয়েই খেলতে হবে, অধিনায়ক হিসেবে আমার পক্ষে কোনও ভাবেই তা মেনে নেয়া সম্ভব নয়। দলের সোহেল তানভীরকে দলে রাখতে হবে, এটাই বলেছি। কারণ এই আসরে এখন পর্যন্ত আমাদের দলের সেরা পারফরমার সোহেল তানভীর।’  
মাশরাফিকে শান্ত করতে জন্য কুমিল্লা ভিক্টোরিয়ান্সের প্রধান উপদেষ্টা পরিকল্পনামন্ত্রী আ. হ. ম মোস্তফা কামাল (লোটাস কামাল) নাকি টেলিফোনে বলেছেন কথা। ফোন করেছেন দলটির চেয়ারম্যান নাফিসা কামাল ও ম্যানেজার খালেদ মাসুদ পাইলটও। তারপরই অভিমান ভেঙ্গে টিম হোটেলে ফিরে টিমমেটদের সঙ্গে এসেছেন মাঠে দলটির অধিনায়ক। ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে ম্যাচকে সামনে রেখে দল নির্বাচনে অধিনায়কের মতামতটা যে পেয়েছে গুরুত্ব, গতকাল চার চারটি পরিবর্তনে স্পষ্ট হয়েছে তা। অফফর্মে থাকায় লিটন দাসকে একাদশ থেকে দেয়া হয়েছে বাদ, অনূর্ধ্ব-১৯ দলের উইকেট কিপার জসিমুদ্দিনকে দলে নেয়া হয়েছে। গত আসরের সেরা পারফরমার আসহার জাইদির পরিবর্তে টি-২০ স্পেশালিস্ট ডাচ ক্রিকেটার রায়ান টেন ডেসকাটকে রেখে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ম্যানেজমেন্ট দলে। বাদ দেয়া হয়েছে পাকিস্তানী খালিদ লতিফকে। টানা তিন ম্যাচ ব্রাত্য হয়ে থাকা টপ অর্ডার আহমেদ শেহজাদ পেয়েছেন খেলার সুযোগ। যাকে ১১ জনে রাখতে হবে বলে ধরেছিলেন গো মাশরাফি, সেই সোহেল তানভীরকে ঠিকই রাখতে হয়েছে একাদশে!



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মালিকপক্ষের হস্তক্ষেপে নাখোশ মাশরাফি
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ