Inqilab Logo

বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪

বরিশালে মেয়র ও কাউন্সিলরের দন্দ্বে মহাসড়ক-কাউন্সিলর অফিস অবরোধ

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০২২, ৭:৩১ পিএম

সিটি মেয়রের সাথে এবার ওয়ার্ড কাউন্সিলরের দন্দ্ব প্রকাশ্যে চলে এসেছে। সিটি মেয়র সাদিক আব্দুল্লাহর সাথে ওয়ার্ড কাউন্সিলর বিপ্লবের দন্ধে মহানগরীর অভ্যন্তরে বরিশাল-ফরিদপুর-ঢাকা জাতীয় মহাসড়কে দু ঘন্টার অবরোধ শেষে দুজনে সমর্থকরা ইফতারীর জন্য সরে গেছে। মেয়রের সমর্থনে সিটি করপোরেশনের কয়েকশ পরিচ্ছন্নতা কর্মী ওয়ার্ড কাউন্সিলর বিপ্লবের অফিস ও সমানে রাস্তা থেকেও সরে গেছে।
কাউন্সিলর বিপ্লবের অভিযোগ সিটি করপোরেশেনের একজন পরিদর্শক তার এলাকার জনগনের কাছ থেকে বিভিন্নভাবে চাঁদা আদায় করে আসছিল। গত কয়েকদিনে ঐ রোড ইনেসপেক্টর তার এলাকার বিভিন্ন নির্মানাধীন বাড়ী থেকে ৫০ হাজার টাকারও বেশী অবৈধভাবে আদায় করেছে। বার বার নিষেধ করা সত্বেও তার এ অনৈতিক কর্মকান্ড বন্ধ না হওয়ায় তাকে শাষন করায় সিটি মেয়রের ইন্ধনে পরিচ্ছন্নতা কর্মীরা রোববার দুপুরে বিপ্লবের কাউন্সির অফিস ও সামনের রাস্তা অবরোধ করে।
এরই প্রতিবাদে বিপ্লবের সমর্থকরাও নগরীর সিএন্ডবি রোডের ফরাজী ওয়ার্কসপের সামনে বরিশালÑফরিদপুরÑঢাকা জাতীয় মহাসড়ক অবরোধে করে রাখে। এ ব্যাপারে বিপ্লবের বক্তব্য, ‘একজন ওয়ার্ড কান্সিলর হিসেবে তার এলাকায় সিটি করপোরেশনে যেকোন কর্মচারীর অনৈতিক কর্মকান্ডের প্রতিবাদ করার অধিকার তার অছে। কিন্তু সেজন্য নগর ভবনের পরিচ্ছন্নতা কর্মীদের ব্যবহার করে অনৈতিক কর্মকান্ডকে সমর্থন দেয়া কোন মেয়রের কাজ হতে পারেনা’। তার অফিসের অবরোধ তুলে নিলে তার সমর্থকরাও মহাসড়ক থেকে সরে যাবে বলে জানান তিনি।
এ ব্যাপারে সিটি মেয়রের বক্তব্য পাওয়া যায়নি। গতবছরও সদর উপজেলার নির্বাহী কর্মকর্তার বাস ভবনে মেয়রের সমর্থকরা হামলার পরে নগরীর সিএন্ডবি রোডে সদর উপজেলা পরিষদের সামনে ময়লা আবর্জনা ফেলে অবরোধ সহ পরিচ্ছন্নতা কর্মীরা সদর রোডে টাউন হলের সামনে অবরোধ সহ নানা কর্মসূচী পালন করে। সে ঘটনায় মেয়রের নামে পুলিশ ও সদর ইউএনও ৩টি ফৌজদারী মামলা করলেও পরে বিষয়টি মিমাংশা হয়ে গেছে।
শেষ খবর পাওয়া পর্যন্ত উভয় গ্রুপ মহাসড়ক ও কাউন্সিলরের অফিসের সামনে থেকে সরে গেছে। সন্ধ ৬টায় মহাসড়কে যানবাহন চলাচল প্রায় স্বাভাবিক হয়ে এসেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক অবরোধ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ