Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

জাপানে ২২ পর্যটকসহ নৌকা নিখোঁজ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০২২, ৭:৪৯ পিএম

জাপানের হোক্কাইদো দ্বীপের উত্তরাঞ্চলে একটি পর্যটকবাহী নৌকা নিখোঁজ হয়েছে। দেশটির উপকূলরক্ষী বাহিনী এ তথ্য নিশ্চিত করেছে।
সাহায্যের জন্য বার্তা দেওয়ার পরই নৌকাটির সঙ্গে সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। তারপর আর কর্তৃপক্ষ নৌকায় থাকা লোকজনের সঙ্গে যোগাযোগ করতে পারেনি। ওই নৌকায় ২৬ আরোহী ছিল। এর মধ্যে চারজনকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে। চিকিৎসার জন্য তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
কাজু ১ নামের ওই নৌকাটি শিরেটোকো উপদ্বীপের চারপাশে পর্যটকদের নিয়ে তিন ঘণ্টার ভ্রমণে বের হয়েছিল। ওই এলাকা ইউনেস্কোর বিশ্ব ঐতিহ্যবাহী স্থান হিসেবে পরিচিত। সেখানে তিমি এবং বিভিন্ন সামুদ্রিক বিভিন্ন প্রাণি দেখার জন্য নৌকায় করে ঘুরে বেড়ান পর্যটকরা এবং এটা খুব জনপ্রিয়।
ওই নৌকার ২৬ আরোহীর মধ্যে দুই ক্রু ছিলেন। এছাড়া দুই শিশুও নিখোঁজ হয়েছে। তীব্র ঢেউয়ের কারণেই নৌকাটি নিখোঁজ হতে পারে বলে ধারণা করা হচ্ছে। তবে ওই নৌকার আরোহীরা সবাই লাইফ জ্যাকেট পরা ছিলেন বলে জানানো হয়েছে। ওই এলাকার তাপমাত্রা শূন্য ডিগ্রি সেলসিয়াসেরও কম।
জাপানের স্থানীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, নৌকাটি ৩০ ডিগ্রি অ্যাঙ্গেলে ডুবে যাওয়ার বার্তা পাঠিয়েছিলেন ক্র সদস্যরা। নৌকাটি খুঁজতে তাৎক্ষণিকভাবে পুলিশ ও সেনা হেলিকপ্টার পৌঁছায়। উদ্ধার অভিযানে স্থানীয় মাছ ধরার নৌকাগুলোও অংশ নেয়। সূত্র: বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিখোঁজ

৭ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ