Inqilab Logo

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

নলছিটিতে কলেজছাত্রকে হত্যাচেষ্টার বিচার দাবি

ঝালকাঠি জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২২, ১২:০২ এএম

ঝালকাঠির নলছিটিতে মেধাবী কলেজছাত্র হত্যাচেষ্টার আসামিকে গ্রেফতার ও বিচারের দাবিতে মানববন্ধন করা হয়েছে। গতকাল রোববার সকাল ১০টায় নলছিটি প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে অংশ নেয় আহত বরিশাল অমৃত লাল দে কলেজের ছাত্র শান্ত অধিকারীর বাবা কমল চন্দ্র অধিকারী ও গ্রামের শতাধিক মানুষ। মানববন্ধন শেষে পুলিশ উল্টো আহত কলেজ ছাত্রের বাবাকে গ্রেফতার করেছে বলে অভিযোগ উঠেছে।
মানববন্ধনে অংশগ্রহণকারীরা অভিযোগ করেন, কমল চন্দ্র অধিকারীর সঙ্গে প্রতিবেশী সঞ্জয় মন্ডলের পরিবারের জমি নিয়ে বিরোধ চলছিল। এরই জের ধরে গত ১৬ এপ্রিল বাড়ির কাছেই সঞ্জয় মন্ডল ও তাঁর মা অঞ্জলী রানী মন্ডল কমলের স্ত্রী কল্যাণী রানীকে পিটিয়ে আহত করে। মাকে বাঁচাতে গেলে ছেলে বরিশাল অমৃত লাল দে কলেজের মেধাবী শিক্ষার্থী শান্ত অধিকারীকেও এলোপাথারি পিটিয়ে আহত করে। গুরুতর অবস্থায় তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠায়। এ ঘটনায় শান্তর বাবা কমল চন্দ্র অধিকারী হামলাকারী সঞ্জয় মন্ডলসহ দুই জনের নামে নলছিটি থানায় মামলা দায়ের করেন। পুলিশ এক সপ্তাহেও আসামিদের গ্রেফতার না করায় গতকাল নলছিটি প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করে শান্তর পরিবার। এতে শান্তর বাবাসহ গ্রামের শতাধিক মানুষ অংশ নেয়। মানববন্ধন শেষে আসামি বিদ্যালয়ের দপ্তরি কাম নৈশপ্রহরী সঞ্জয় মন্ডলকে গ্রেফতার ও চাকরি থেকে অপসারণের দাবিতে উপজেলা শিক্ষা কর্মকর্তার কাছে স্মারকলিপি দিতে যাওয়ার পথে পুলিশ শান্তর বাবাকে গ্রেফতার করে।
নলছিটি থানার এসআই মো. আউয়াল জানান, মানববন্ধন করার কারনে কাউকে গ্রেফতার করা হয়নি। গত ১৮ এপ্রিল সঞ্জয়ের ভাই প্রসঞ্জিত মন্ডলের দায়ের করা একটি মামলায় কমল চন্দ্র অধিকারীকে গ্রেফতার করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন