Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বায়ার্নের দশে দশ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২২, ১২:০১ এএম

শিরোপার হাতছানিতে মাঠে নেমে প্রথমার্ধেই দুই গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নিল বায়ার্ন মিউনিখ। পরে ব্যবধান কমিয়ে বরুশিয়া ডর্টমুন্ড লড়াইয়ের সম্ভাবনা জাগালেও প্রতিপক্ষের দাপুটে পারফরম্যান্সের সঙ্গে পেরে উঠল না। টানা দশমবারের মতো লিগ শিরোপা ঘরে তুলল রেকর্ড চ্যাম্পিয়নরা। গতপরশু রাতে আলিয়াঞ্জ অ্যারেনায় শিরোপা লড়াই জিইয়ে রাখতে জয়ের বিকল্প ছিল না ডর্টমুন্ডের সামনে। তবে তেমন কোনো প্রতিরোধ গড়তে পারেনি তারা। ৩-১ গোলের জয়ে তিন ম্যাচ হাতে রেখে চ্যাম্পিয়ন হলো ইউলিয়ান নাগেলসমানের দল। সের্গে জিনাব্রি বায়ার্নকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন রবের্ত লেভান্দোভস্কি। দ্বিতীয়ার্ধের শুরুতে এমরে কান ব্যবধান কমানোর পর শেষ দিকে জামাল মুসিয়ালা জালে বল পাঠিয়ে জয় নিশ্চিত করেন।
গত কয়েক রাউন্ড ধরে শিরোপা লড়াইটি মূলত ছিল এই দুই দলের মধ্যে। সেখানে এবার ডর্টমুন্ডের চেয়ে ১২ পয়েন্টে এগিয়ে গেল বায়ার্ন। ১৯৬৩ সালে বুন্দেসলিগা শুরুর পর থেকে এই নিয়ে ৩১ বার চ্যাম্পিয়ন হলো বায়ার্ন। আর সব মিলিয়ে জার্মানির লিগ জিতল তারা ৩২ বার। জার্মান কাপ থেকে অনেক আগেই ছিটকে পড়া বায়ার্ন এ মাসেই চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে হেরে বসে শক্তির বিচারে অনেক পিছিয়ে থাকা ভিয়ারিয়ালের বিপক্ষে। বুন্দেসলিগা জয়ের মধ্যে দিয়ে সেই হতাশায় কিছুটা হলেও প্রলেপ দিতে পারল নাগেলসমানের দল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বায়ার্নের দশে দশ

২৫ এপ্রিল, ২০২২
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ