Inqilab Logo

রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪
শিরোনাম

জামালের অপেক্ষা বাড়িয়ে সেরা ছন্দে তামিম

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২২, ১২:০১ এএম

লিজেন্ডস অব রূপগঞ্জ ও প্রাইম ব্যাংকের সুপার লিগ ম্যাচের ঘটনা। বিকেএসপিতে লং অন বাউন্ডারিতে ফিল্ডিং করার সময় প্রাইম ব্যাংকের তামিম ইকবাল তার দলেরই এক সদস্যকে বলছিলেন, ‘শেখ জামালই এবার চ্যাম্পিয়ন। এক ম্যাচ জিতলেই হলো। ওদের কেউ আটকাতে পারবে না।’ সেই তামিমই শেখ জামাল ধানমন্ডিকে হারিয়ে শিরোপা জয়ের অপেক্ষা বাড়ালেন।
গতকাল বিকেএসপির ৪ নম্বর মাঠে সুপার লিগে নিজেদের তৃতীয় ম্যাচে প্রাইম ব্যাংককে হারালেই প্রথমবারের মতো ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের শ্রেষ্ঠত্বের মুকুট পেয়ে যেত শেখ জামাল। কিন্তু আগে ব্যাট করা শেখ জামালের ২৩২ রান প্রাইম ব্যাংক টপকে গেছে ৪০.২ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে। ১৩ ম্যাচ খেলে ২২ পয়েন্ট নিয়ে শেখ জামাল এখনো পয়েন্ট তালিকার শীর্ষেই আছে। সুপার লিগের বাকি দুই ম্যাচের একটি জিতলেই ইমরুল কায়েসের দল হবে এবারের প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন।
এদিন প্রাইম ব্যাংকের টপ অর্ডারের তিন ব্যাটসম্যানই অর্ধশত করেছেন। তামিমের সামনে শতক হাঁকিয়ে ম্যাচ শেষ করে আসার সুযোগ ছিল। কিন্তু ৮৫ বলে ৯০ রান করে পারভেজ রসুলের বলে আউট হয়েছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক। তামিমের ইনিংসটি সাজানো ১০টি চার ও ৪টি ছক্কায়। তবে বরাবরের মতো এবারও প্রাইম ব্যাংকের ভালো শুরুর পেছনের নায়ক এনামুল হক। তামিম যখন শুরুতে সময় নিয়েছেন, তখন রান এসেছে এনামুলের ব্যাট থেকে। ৬৬ বলে ৫২ রান করেছেন এনামুল। এটি এবারের ঢাকা লিগে এনামুলের অষ্টম ৫০ ছাড়ানো ইনিংস। দুই উদ্বোধনী ব্যাটসম্যানের বিদায়ে রানতাড়ার বাকি আনুষ্ঠানিকতা সেরেছেন দুই অপরাজিত ব্যাটসম্যান শাহাদাত হোসেন (৫২) ও মোহাম্মদ মিঠুন (৩১)।
প্রাইম ব্যাংকের আমন্ত্রণে আগে ব্যাট করে শেখ জামাল অবশ্য ব্যাটিংয়ের জন্য আদর্শ কন্ডিশন পায়নি। দুই বাঁহাতি স্পিনার রকিবুল হাসান ও তাইজুল ইসলামের ঘূর্ণিতে দাঁড়াতেই পারেনি শেখ জামালের টপ অর্ডার। প্রথম ছয় ব্যাটসম্যানের মধ্যে পাঁচজনই আউট বাঁহাতি স্পিনে। ১০৫ বল খেলে ৭১ রান করা নুরুল হাসানও ছিলেন বাঁহাতি স্পিনের শিকারের তালিকায়। সুপার লিগের প্রথম তিন ম্যাচেই ৫০ ছাড়ানো ইনিংস খেললেন নুরুল। প্রথম ম্যাচে ৭৩ ও দ্বিতীয় ম্যাচে অপরাজিত ১৩২ রানের পর আজকের ৭১। তবে জাতীয় দলের উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম (২৯ বলে ১৪) আজও আউট হয়েছেন উইকেটে থিতু হয়ে।
টপ অর্ডার ব্যর্থ হলেও জাতীয় দলের আরেক ক্রিকেটার মেহেদী হাসান মিরাজ লড়াই করেছেন শেষ ওভার পর্যন্ত। ৫০তম ওভারে শরীফুল ইসলামের বলে আউট হওয়ার আগে ৩১ বলে ৪৭ রান করেছেন তিনি। দক্ষিণ আফ্রিকা সফরে চোট পাওয়া পেসার শরীফুল এদিনই প্রথম ম্যাচ খেললেন। প্রাইম ব্যাংকের ৮ উইকেটের জয়ের দিন ১০ ওভারে ৫৭ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন এ বাঁহাতি পেসার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জামালের অপেক্ষা বাড়িয়ে সেরা ছন্দে তামিম
আরও পড়ুন