Inqilab Logo

শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

অবৈধ ৯৯টি ইটভাটা বন্ধে রুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২২, ১২:০১ এএম

ব্রাহ্মণবাড়িয়ার ৯৯টি অবৈধ ইটভাটা বন্ধে সংশ্লিষ্টদের নিষ্ক্রিয়তা কেন বেআইনি ঘোষণা করা হবে না-এই মর্মে রুল জারি করেছেন হাইকোর্ট।
শুনানি শেষে গতকাল রোববার বিচারপতি মো: আশফাকুল ইসলাম এবং বিচারপতি মহিউদ্দিন শামীমের ডিভিশন বেঞ্চ এ রুল জারি করেন। রিটকারী অ্যাডভোকেট একিউএম সোহেল রানা এ তথ্য জানান। জনস্বার্থে তিনি এ রিট করেন। রুলের বিষয়ে এই আইনজীবী বলেন,বিদ্যমান আইন লঙ্ঘন করে ব্রাহ্মণবাড়িয়া জেলায় ৯ উপজেলায় ৯৯টি ইটভাটা পরিচালিত হচ্ছে। এ বিষয়ে একটি জাতীয় দৈনিকে প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। ওই প্রতিবেদন যুক্ত করে জনস্বার্থে হাইকোর্টে রিটটি দায়ের করা হয়।
এর আগে অবৈধভাবে পরিচালিত ওইসব ইটভাটা বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে সংশ্লিষ্টদের লিগ্যাল নোটিশ দেয়া হয়েছিল। এর পরিপ্রেক্ষিতে সংশ্লিষ্টরা সন্তোষজনক পদক্ষেপ না নেয়ায় জনস্বার্থে হাইকোর্টে রিটটি দায়ের করা হয়। রিটে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব, পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি), ব্রাহ্মণবাড়িয়ার ডিসি ও এসপি ও পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালককে বিবাদী করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অবৈধ ৯৯টি ইটভাটা বন্ধে রুল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ