Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

মৌলভীবাজারে ভারতের দেয়া কার্ডিয়াক অ্যাম্বুলেন্স উদ্বোধন

মৌলভীবাজার জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২২, ১২:০১ এএম

মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভারতের দেয়া উপহার অত্যাধুনিক সুবিধা সম্বলিত কার্ডিয়াক অ্যাম্বুলেন্স উদ্বোধন করা হয়েছে।

গতকাল সকাল সাড়ে ১১টায় অ্যাম্বুলেন্সটির শুভ উদ্বোধন করেন মৌলভীবাজার সদর আসনের এমপি নেছার আহমদ।

এসময় উপস্থিত ছিলেন হবিগঞ্জ ও মৌলভীবাজার সংরক্ষিত আসনের এমপি সৈয়দা জোহরা আলাউদ্দিন, জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, হাসপাতালের তত্বাবধায়ক ডা. কে এম হুমায়ুন কবির, সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহুর রহমান, সিভিল সার্জন ডা. জালাল উদ্দিন মোর্শেদ, আবাসিক মেডিক্যাল অফিসার ডা. আহমেদ ফয়সল জামান, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মো. জিয়াউর রহমান, মৌলভীবাজার বিএমএ সভাপতি ডা. সাব্বির হোসেন খানসহ অন্যান্যরা।

হাসপাতালের তত্বাবধায়ক ডা. কে এম হুমায়ুন কবির জানান, কার্ডিয়াক অ্যাম্বুলেন্সটি চালু হওয়ায় স্বল্প খরচে হার্টের রোগীদের উপকারে আসবে। এখন থেকে কার্ডিয়াক রোগীদের স্থানান্তর করতে ও সেবা দিতে অসুবিধা হবে না।

এ্যাম্বুলেন্সটি গতবছরের ডিসেম্বর মাসের ১৪ তারিখে ভারত সরকারের পক্ষ থেকে বাংলাদেশের জনগণের জন্য উপহার দেয়া হয়। অ্যাম্বুলেন্সের সকল যন্ত্রাংশ খোলা থাকায় সেটি চালু করতে বিলম্ব হয়েছে। তিনি বলেন, উত্তরা মোটরসকে জানালে তারা এসে সেটি সেটিংস করে দিয়ে যায়।
উল্লেখ্য, ভারত সরকার বাংলাদেশকে ১০৯টি উন্নতমানের কার্ডিয়াক অ্যাম্বুলেন্স গত বছর ১৩ সেপ্টেম্বর ভারতের হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের কাছে অ্যাম্বুলেন্স গুলোর চাবি হস্তান্তর করেন যার একটি মৌলভীবাজারে দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৌলভীবাজারে ভারতের দেয়া কার্ডিয়াক অ্যাম্বুলেন্স উদ্বোধন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ